মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

আগামী বছরের ফেব্রুয়ারি নাগাদ করোনার টিকা পাওয়ার আশাবাদ: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক :: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধের টিকা পাওয়ার ব্যাপারে তিনি আশাবাদী। তিনি জানান, তিন কোটি ডোজ টিকা পাওয়ার জন্য ইতোমধ্যে সিরাম ইন্সটিটিউটের সাথে চুক্তি হয়েছে। ওয়ার্ক অর্ডারও প্রদান করা হয়েছে। প্রতিষ্ঠনটিকে ব্যাংক গ্যারান্টি প্রদানের অনুরোধ করা হয়েছে; যার বিপরীতে সরকার পেমেন্ট দিতে পারে।

মন্ত্রী বলেন, করোনার টিকা অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন থাকতে হবে। সরকার এবং বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহ টিকাদানের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করছে। তিনি বলেন, প্রথমদিকে নানা অপ্রতুলতা, অনভিজ্ঞতা, ল্যাবের স্বল্পতা সত্ত্বেও সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনার প্রথম ঢেউ সফলতার সাথে মোকাবেলা করা সম্ভব হয়েছে। এখন প্রস্তুতি, ইকুইপমেন্টস ও অভিজ্ঞতার আলোকে দ্বিতীয় ঢেউও আরও ভালোভাবে মোকাবেলা করা সম্ভব হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ সহনীয় পর্যায়ে উন্নীত করার Bloomberg Resilience Ranking এ দক্ষিণ এশিয়ার একমাত্র বাংলাদেশ বিশে^র মধ্যে ২০তম স্থান পেয়েছে।

তিনি আজ সন্ধ্যায় বাংলাদশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ)’র উদ্যোগে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও কোভিড-১৯ এর নতুন স্টেইন (পরিবর্তিত রূপ) ছড়ানো নিয়ন্ত্রণকল্পে ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সংগঠনের সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, ডা. মো. মঈনুল আহসান, ড. মুস্তাফিজুর রহমান, অধ্যাপক ডা. আফজাল মিঞা, সৈয়দ মো. মোর্শেদ হোসেন প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: