শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম

কেমন যাবে বলিউডের ২০২১ সাল

নিউজ ডেস্ক :: করোনার এই মন্দ সময়ে ভালো নেই বিশ্ব চলচ্চিত্রের বাজার। লকডাউনসহ নানা কৌশলে করোনা মোকাবিলা করে খানিকটা স্বস্তি আসায় গেল কয়েক মাস ধরে শুরু হয়েছে শুটিং। তবে হলে মুক্তি পাচ্ছে না নতুন কোনো সিনেমা। যার ফলে চরম সংকটে আছে সিনেমা হল মালিকেরা।

দীর্ঘ সময় বিরতি থাকায় যে ক্ষতি হয়েছে তা পূরণ করতে বিশাল প্রতিযোগিতার এই বাজারে ২০২১ সালে দিকে তাকিয়ে সবাই। এই বছরের গতি প্রকৃতির উপর নির্ভর করছে অনেক কিছুই। চলুন দেখে নেওয়া যাক চলতি বছরের বলিউডে মুক্তির অপেক্ষায় থাকা উল্লেখযোগ্য সিনেমার তালিকা-

পাঠান
বলা চলে এটি বছরের সেরা আলোচিত সিনেমা। এটি দিয়ে দুই বছরের বিরতি ভেঙে রুপালি পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সিনেমাটিতে তার সঙ্গে অভিনয় করছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। যশরাজ ফিল্মসের ব্যানারে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরেই। তবে কবে নাগাদ মুক্তি পাবে সে ব্যাপারে এখনো নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

শাহরুখ খান নিজেও নতুন বছরের শুভেচ্ছা দিতে গিয়ে ভক্তদের জানিয়েছেন, এই বছর দেখা হচ্ছে।

রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই
বলিউড সুপারস্টার সালমান খানের জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। সালমানের নতুন সিনেমা মানেই বক্স অফিসের ঝড়। চলতি বছর সালমান অনুরাগীদের জন্য রয়েছে দারুণ খবর। আগামী কোরবানি ঈদে মুক্তি পেতে যাচ্ছে সালমানের নতুন সিনেমা ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’।

প্রভুদেবের পরিচালনায় সিনেমাটিতে সালমানের বিপরীতে অভিনয় করবেন দিশা পাটানি। গত বছরের কোরবানি ঈদে মুক্তি পাওয়ার কথা থাকলেও মহামারীর কারণে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তির তারিখ।

লাল সিং চাড্ডা
আমির-কারিনা জুটির ‘লাল সিং চাড্ডা’ মুক্তির অপেক্ষায় ছিল গত বছরের বড় দিনে। তবে করোনার কারণে পিছিয়ে যায় সিনেমার শুটিং পর্ব। অবশেষে তুরস্কে শুটিং শেষ করে সিনেমাটির পরিচালক অদ্বৈত চন্দন জানান, ২০২১ সালের বড়দিনে মুক্তি দেয়া হবে ছবিটি।

বেল বটম
করোনার মাঝে শুটিং শুরু হওয়া বলিউডের প্রথম সিনেমা ‘বেল বটম’। অক্ষয় এবং ভানি কাপুরের স্কটল্যান্ড শুটিং শেষ করেছেন। সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করে রনজিত তিওয়ারি জানান, আসছে ২ এপ্রিল মুক্তি দেয়া হবে ‘বেল বটম’।

জার্সি
তামিল সিনেমা ‘জার্সি’র রিমেক নির্মাণ করেছে বলিউড। এই ‘জার্সি’ সিনেমাটি পরিচালনা করছেন তামিলের ‘জার্সি’রই পরিচালক গৌতম তিওয়ারি। তবে এখানে নায়কের ভূমিকায় দেখা যাবে বলিউড সুপারস্টার শহিদ কাপুরকে।

গত বছরের শেষের দিকের শেষ হয়েছে সিনেমাটির নির্মাণ কাজ। চলতি বছরের অক্টোবরে মুক্তির অপেক্ষায় রয়েছে সিনেমাটি।

সত্যমেব জয়তে ২
এমি এন্টারটেইনমেন্টের ব্যানারে চলতি বছরের রোজা ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে ‘সত্যমেব জয়তে ২’। মিল্লাপ জাভেরির পরিচালনায় সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন জন আব্রাহাম এবং দিভ্যা খোশাল। সত্যমেব জয়তের সিক্যুয়াল এই সিনেমার শুটিং শেষ হবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে।

ওয়ার টু
হৃতিক রোশনের সর্বশেষ ব্যবসাসফল সিনেমা ছিলো ‘ওয়ার’। এবার আসতে চলেছে সিনেমাটির দ্বিতীয় কিস্তি। হৃতিকের সঙ্গে এবারের সিক্যুয়েলে দেখা মিলতে পারে বলিউডের বড় কোনো সুপারস্টারের। চলতি বছরের শেষদিকে ‘ওয়ার ২’ নিয়ে বেশ বড় চমক দেওয়ার অপেক্ষায় সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস।

হিরোপান্তি ২
গেল বছর থেকে বেশ কয়েকটি সিনেমা নিয়ে একসঙ্গে কাজ করছেন বলিউডের জনপ্রিয় তারকা টাইগার শ্রফ। তবে সর্বশেষ কিছু সিনেমা ব্যবসা সফল না হওয়ায় গত বছর বেশ সমালোচনার মুখে পড়েন এ অভিনেতা। আসছে ১৬ জুলাই আহমেদ খানের পরিচালনায় মুক্তি পেতে যাচ্ছে ‘হিরোপান্থি ২’। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন তারা সুতারিয়া।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: