বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

মুশফিকের অনুপস্থিতিতে চারে মুমিনুল

পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। খেলেননি প্রথম দফার টি-টোয়েন্টি সিরিজে। দ্বিতীয় দফায় একটি টেস্ট খেলতে এ সপ্তাহেই পাকিস্তানে যাবে টাইগাররা। মুশফিক নেই বলে ব্যাটিং অর্ডারে থাকছে বড় ঘাটতি। যে ঘাটতি মেটাতে একধাপ নিচে নেমে যেতে হবে মুমিনুল হককে।

পাকিস্তানে যাওয়ার আগে সোমবার সংবাদ মাধ্যমে ব্যাটিং অর্ডার নিয়ে নিজের পরিকল্পনা তুলে ধরেছেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। দলের ব্যাটিং পজিশন কেমন হবে, বলতে গেলে তা খোলাখুলিই বলে দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

ডমিঙ্গো বলেন, ‘এই মুহূর্তে মুমিনুল চারে ব্যাট করবে। এটাই ঠিক করেছি। আমি চাই শান্ত (নাজমুল হোসেন শান্ত) তিন নম্বরে খেলুক। আর তামিম ইকবালের সঙ্গে ওপেন করুক সাইফ হাসান।’

সাইফ হাসানের এখনো টেস্ট অভিষেক হয়নি। সর্বশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেকের কথা থাকলেও ইনজুরির কারণে কলকাতা টেস্টের ঠিক আগ মুহূর্তে ছিটকে যান। তবে পাকিস্তানে যে তার অপেক্ষা ফুরাবে ডমিঙ্গোর কথাতে তা পরিস্কার।

বাংলাদেশ কোচ চান মুমিনুলের পর মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ ও লিটন দাস ব্যাট করুক। বললেন, ‘মিঠুন ও রিয়াদ পাঁচ ও ছয়ে এবং লিটন খুব সম্ভবত সাতে খেলবে।’

পাকিস্তানের বিপক্ষে এই টেস্ট ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। দুই ম্যাচরে টেস্ট সিরিজের বাকিটি খেলতে এপ্রিলে আরেক দফায় পাকিস্তান সফর করবে টাইগাররা। এক টেস্টের সঙ্গে তখন একটি ওয়ানডেও থাকবে।

এর মাঝে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে একটি টেস্টও রয়েছে। ডমিঙ্গোর পরিকল্পনা পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট ও জিম্বাবুয়ের বিপক্ষে একটি- এই তিন টেস্টে একই ব্যাটিং লাইনআপ খেলাতে।

তবে মুশফিকুর রহিম থাকবেন না পাকিস্তানে। মাঝে ফিরতে পারেন জিম্বাবু

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি