মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

মোংলায় সংখ্যালঘু পরিবারের চিংড়ি ঘেরে হামলা জবরদখলের চেষ্টা

মোংলা থেকে মোঃ নূর আলম : মোংলার মাকোড়ঢোন গ্রামে ধর্মীয় সংখ্যালঘু নৃপেন্দ্রনাথ পরিবারের চিংড়ি ঘেরে হামলা হয়েছে। ভেড়ীর বাঁধ কেটে দিয়ে চিংড়ি ঘেরের দখল নিয়েছে হামলাকারীরা । জোরপূর্বক বাগদা চিংড়ি ধরেছে এবং ভেঙ্গে তছনছ করা হয়েছে ঘেরের বাসাবাড়ীর। হামলায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে মামলা দায়েরের জন্য থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

মাকোড়ঢোন গ্রামের চিংড়ি ঘের মালিক নৃপেন্দ্রনাথ ঢালী জানান ৮ মে শুক্রবার রাত ১১টার সময় একই গ্রামের ছফরুল হালদার পিতা-শাহাদাৎ হালদার, আলাউদ্দিন শেখ পিতা-রাজ্জাক শেখ, নুরুল শেখ পিতা-মান্দার শেখসহ ২০/২৫ জন অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে আমার পৈত্রিক সূত্রে পাওয়া চিংড়ি ঘের জবর-দখলে নেয়। ২.৬০ একর সম্পত্তিতে আমি দীর্ঘদিন শান্তিপূর্ণ ভাবে চিংড়ি চাষ করে আসছি। তারা আমার ঘেরের উত্তর পাশের ভেড়ী বাঁধ কেটে দিয়ে তাদের ঘেরের সাথে মিশাইয়া নেয়।

এতে ভেড়ী বাবদ এক লাখ টাকা এবং চিংড়ি ও বাসা-বাড়ীর ক্ষতি হিসেবে এক লাখ টাকা সব মিলিয়ে মোট দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জবরদখলের বিষয়ে জানতে চাইলে ১নং বিবাদী ছফরুল হালদার বলেন আমি ঘেরে ছিলাম না এবং কিছু জানি না। আমি কারো ঘের দখল করি নাই। তারা নিজেরা ঘটনা ঘটিয়ে আমাদের দোষারোপ করছে।

থানায় অভিযোগের প্রেক্ষিতে তদন্তে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এস আই রাসেল বলেন নৃপেন্দ্রনাথ ঢালী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ওসি স্যার আমাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। তদন্তে যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি