মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

সিরাজগঞ্জ শহর রক্ষা বাধে ধ্বস, ১৫০ মিটার নদীগর্ভে বিলীন

সিরাজগঞ্জ প্রতিনিধি :: টানা বর্ষণ ও যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। এতে আতংকিত হয়ে পড়েছে শহরবাসী।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে শহর রক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস নামা শুরু হয়। মুহুর্তের মধ্যেই ১৫০ মিটার নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এদিকে পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টির ফলে পানি বৃদ্ধির সাথে সাথে যমুনা নদীতে তিব্র ঘুর্নাবর্তের সৃষ্টি হয়েছে। তলদেশে ঘুর্নাবর্তেন সৃষ্টি হওয়ায় মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে সিরাজগঞ্জ শহর রক্ষা বাধের পুরাতন জেলখানা ঘাট পয়েন্টে আকষ্মিক ধ্বস নামে। আধঘন্টার ধ্বসে বাধের ১৫০মিটার নদীতে বিলীন হয়ে গেছে। গুরত্বপূর্ন বাধটির ধ্বস রক্ষায় দ্রুত জিও ব্যাগ ও ব্লক ডাম্পি করা হচ্ছে।

এদিকে শহর রক্ষা বাধে ধ্বস নামার খবর ছড়িয়ে পড়ায় শহরে ভাঙ্গন আতংক বিরাজ করছে, বাধ এলাকায় ভিড় করছে বিপুল পরিমান মানুষ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: