শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

সিলেটে টিকা না পেয়ে ফিরছে মানুষ

সিলেট প্রতিনিধি :: গণটিকা কার্যক্রম সারা দেশে আপাতত ১ দিন পরিচালিত হলেও ব্যতিক্রম রয়েছে সিলেটে। সিলেট সিটি করপোরেশন এলাকায় ওই গণটিকা কার্যক্রম চলবে তিন দিন। শনিবার থেকে শুরু হওয়া গণটিকা কার্যক্রম চলবে সোমবার পর্যন্ত। তবে সিলেট নগরী ব্যতিক্রম হলেও কেন্দ্র থেকে টিকা না দিয়ে ফিরছে লোকজন।

প্রথম দিন শনিবার ও দ্বিতীয় দিন রোববার নগরীর বিভিন্ন ওয়ার্ডের কেন্দ্রগুলোতে ভ্যাকসিন প্রদানের ক্যাম্পেইনে অনেকেই টিকা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। টিকা না পাওয়া লোকজন অভিযোগ করেন, নির্দিষ্ট সংখ্যক টিকা প্রদান করায় সকাল থেকে লাইনে দাঁড়িয়েও শেষ পর্যন্ত টিকা নিতে পারেননি। লক্ষ্যমাত্রা পূরণ হলে তাদেরকে লাইনে দাঁড় করানো কেন হলো-এমন প্রশ্নও করেন তারা।

সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় চলমান গণটিকা দান প্রসঙ্গে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানিয়েছেন, হাতে টিকা থাকায় একদিনের পরিবর্তে নগরীতে ৩ দিন গণটিকা কার্যক্রম চলবে। প্রথমদিন প্রতিটি কেন্দ্রে তিনশ’ জন করে ২২ হাজার ৭৫৩ জনকে টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় দিন প্রতিটি কেন্দ্রে প্রায় সমপরিমাণ লোককে দেওয়া হয়েছে। কিন্তু উপস্থিতির সংখ্যা লক্ষ্যমাত্রার চেয়ে বেশি হওয়ায় অনেকেই লাইনে দাড়িয়ে বা কেন্দ্রে গিয়েও টিকা দিতে পারেন নি।

তিনি আরও জানান, যাদের টিকা দেওয়া হচ্ছে তাদের নিবন্ধন আগের দিন করা হয়েছে। উপস্থিত সময়ে কেউ বাদ পড়লে সেখান থেকে কেন্দ্রে আগতদের তাৎক্ষনিক নিবন্ধন করে টিকা দেওয়া হচ্ছে। বিষয়টি অনেকে না জেনে সরাসরি কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে যান।

রোববার সকালে সিলেট সংস্কৃত কলেজ ও নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রে গিয়ে দেখা গেছে, শ’খানেক নারী-পুরুষ টিকা নিতে লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকেরই হাতে জাতীয় পরিচয়পত্র। এদের বেশিরভাগই ছিলেন বয়স্ক। রেজিস্ট্রেশন না থাকায় অনেকেই টিকা না দিয়ে ফিরে আসেন। তবে অনেক কেন্দ্রে আবার লক্ষ্যমাত্রা অনুযায়ী লোক লাইনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। ফলে নিবন্ধন ছাড়া কেন্দ্রে আগতদের আর লাইনে দাঁড়াতে হয়নি।

টিকা না দিয়ে ফিরে আসা নগরীর যতরপুর এলাকার বাসিন্দা জিএম রহমান সমকালকে বলেন, লাইনে এক ঘণ্টা দাঁড়ানোর পর জানানো হলো টিকা শেষ, পরের দিন আসতে হবে। এটা তাদের ঠিক হয়নি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি