শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

বাগেরহাটের ডিসি মোংলা পশুরনদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন (ভিডিও)

মোংলা থেকে মোঃ নূর আলম : পশুর নদীর ভাঙ্গনের ফলে ক্ষতিগ্রস্থদের জন্য জরুরী ভিত্তিতে এবং দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করা হবে। এর আগেও ভাঙ্গন এলাকা পরিদর্শন করা হয়েছে।

পুনরায় আমরা আবার সবাইকে নিয়ে পরিদর্শন করলাম। ঘূর্ণিঝড় ”আম্পান”-এ ক্ষতিগ্রস্থদের জন্য জরুরী ভিত্তিতে ত্রান সহায়তাও দেয়া হবে।

আজ ২৬ মে মঙ্গলবার সকালে বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ ঘূর্ণিঝড় আম্পান-এ ক্ষতিগ্রস্থ মোংলার পশুর নদীর ভাঙ্গন কবলিত কানাইনগর ও দক্ষিণ কাইনমারি গ্রাম পরিদর্শকালে গণমাধ্যমের কাছে তিনি একথা বলেন।

এসময় তিনি আম্পান-র জ্বলোচ্ছাসে ক্ষতিগ্রস্থ গ্রামবাসী এবং জনপ্রতিনিধিদের সাথে কথা বলেন। স্থানীয় জনপ্রতিনিধি এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলে জানা যায় জয়মনি থেকে বিদ্যারবাহন পর্যন্ত ১০ গ্রামে প্রায় ২০ কিলোমিটার জুড়ে পশুর নদীর ভাঙ্গনে অন্তত ২০ হাজার মানুষ ঘূর্ণিঝড় আম্পানর জ্বলোচ্ছাসে প্লাবিত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী নাহিদুজ্জামান, উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান, মোংলা নৌ কন্টিনজেন্ট’র লেঃ কমান্ডার আরিফুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম প্রমূখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: