শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

ফুলবাড়ীতে বেতনের টাকায় প্রতিবন্ধী ও ভিক্ষুকদের সহায়তা করলেন রাজু বাঁশফোঁড়

 অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের সুইপার কলোনীর বাসিন্দা রাজু কুমার বাঁশফোঁড় তার নিজের দুই মাসের বেতনের টাকা দিয়ে প্রতিবন্ধী ও ভিক্ষুকদের খাদ্যপণ্য বিতরণ করেছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী পৌর শহরের সুজাপুরস্থ সুইপার কলোনী চত্বরে রাজু কুমার বাঁশফোঁড়ের উদ্যোগে আয়োজিত প্রতিবন্ধী ও ভিক্ষুকদের মধ্যে খাদ্যপণ্য বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার মা জ্যেস্না রানী বাঁশফোঁড় ও ছোটভাই সাগর কুমার বাঁশফোঁড়সহ ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, দৈনিক দেশ মা পত্রিকার নির্বাহী সম্পাদক চন্দ্রনাথ গুপ্ত চাঁন্দা, ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, ফুলবাড়ী প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আল মামুন চৌধুরী প্রমুখ।

রাজু কুমার বাঁশফোঁড় বলেন, করোনাভাইরাসের প্রভাবে কমবেশি সবাই কর্মহীনসহ দুর্ভোগে পড়েছেন। কর্মহীন মানুষদের সরকার সহায়তা দিচ্ছেন, দানশীল ব্যক্তিরাও সহায়তা দিচ্ছেন। এসব দেখে তিনিও তার অবস্থান থেকে প্রতিবন্ধী ও ভিক্ষুকদের সাধ্যমত সহায়তা দেওয়ার চিন্তা করেন। আলোচনা করেন তার মা জ্যোৎস্না রানী বাঁশফোঁড় ও ছোটভাই সাগর বাঁশফোঁড়ের সাথে। সকলেই সাড়া দেন তার উদ্যোগে। কিন্তু অর্থ পাবেন কোথায়? না কারো কাছে সহযোগিতা নিয়ে নয়, নিজের শ্রমঘামের অর্থেই দিবেন সহায়তা। এই ভাবনা থেকে তিনি যে প্রতিষ্ঠানে চাকরি করেন সেই চাকরির বেতনের দুইমাসের বেতনের সমুদয় অর্থ ব্যয়েই সহায়তা দেবেন স্থির করেন। গত সোমবার ১ মে বেতনভাতা পেয়েছেন। এ কারণে গতকাল মঙ্গলবার সকালে ১৪ জন প্রতিবন্ধ এবং ৮ জন ভিক্ষকসহ ২২ জনকে খাদ্যপণ্য সহায়তা প্রদান করেছেন।

সুইপার কলোনীর বাসিন্দা কলেজ ছাত্রী আঁখি বাঁশফোঁড় বলেন, রাজু বাঁশফোঁড় আমাদের আইডল। সে দেখিয়ে দিল নিজের শত অভাব-অনটন থাকার পরও অন্যের সহায়তা কিভাবে করতে হয়। কলোনীর সবাই রাজু বাঁশফোঁড়কে খুব ভালোবাসে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি