বুধবার, ২৫ মে ২০২২, ১২:১৭ অপরাহ্ন

মোংলায় উদ্যোক্তাদের মাঝে রূপান্তর’র সার্টিফিকেট বিতরণ

মোংলা (বাগেরহাট) থেকে মো. নূর আলম : বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজন ও বাস্তবায়নাধীন ‘করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর জন্য জরুরী পুনর্বাসনের উদ্যোগ’ প্রকল্পের আ্ওতায় ২৭ এপ্রিল বুধবার সকালে মোংলার সরকারি টিএ ফারুক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তাদের সাথে পরামর্শ সভা ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

বুধবার সকাল ১০টায় পরামর্শ সভায় সভাপতিত্ব করেন রূপান্তরের উপজেলা ফিল্ড অফিসার সুনীতি রায়। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সরকারি টি এ ফারুক স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ আলহাজ্ব আবু সাঈদ খাঁন। পরামর্শ সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূর আলম শেখ।

সভায় করোনা সংকট মোকাবেলায় দক্ষতা উন্নয়নের মাধ্যমে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের অভিজ্ঞতা ও ব্যবসা পরিচালনার পরিকল্পনা বিষয়ে বক্তব্য রাখেন রেশমা আক্তার আদরী, কাকলী বৈরাগী প্রমূখ। রূপান্তরের স্ক্রিম প্রকল্পের উপজেলা ফিল্ড অফিসার সুনিতী রায় বলেন, মোংলা উপজেলায় করোনায় ক্ষতিগ্রস্থ প্রান্তিক মানুষের মধ্য থেকে যাচাই করে ২৫০ জন অসহায় কর্মহীনদেরকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

তারা ক্ষুদ্র ব্যবসা, হাসঁমুরগী পালন, গরু পালনের উপর প্রশিক্ষণ নিয়েছেন। বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণকারী ২৫০ জনকে ২৫ হাজার করে নগদ টাকা প্রদান করা হয়েছে। উল্লেখ্য, সুইজারল্যান্ড সরকারের সহায়তায় রূপান্তরের বাস্তবায়নাধীন প্রকল্পটি খুলনা উপকূলীয় এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর কর্মদক্ষতা সৃষ্টি করে করোনার নতুন পরিস্থিতির সাথে খাপ খাওয়ানোর উদ্দেশ্যেই বাস্তবায়িত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি