বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:০৩ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

গৌরীপুরে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথ যাত্রায় হাজারো ভক্তের ঢল

দিলীপ কুমার প্রতিনিধি :: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুক্রবার গতকাল ময়মনসিংহের গৌরীপুরে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা নানা মাঙ্গলিক কর্মসূচীর মধ্য দিয়ে শ্রী শ্রী গোবিন্দ জিউর মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে মন্দিরে সকাল থেকে জগন্নাথ দেবের পূজার্চনা, শ্রীমদ্ভাগবত পাঠ, হরিনাম সংকীর্তন ও নারী-পুরুষ ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। দুপুর ১২টায় পূজারী জগন্নাথ দেবের প্রতিমা মাথায় নিয়ে হরিনাম সংকীর্তনের মাধ্যমে সুসজ্জিত রথটিকে ১৪ বার প্রদক্ষিণ করে রথে জগন্নাথ দেবেরে প্রতিমা স্থাপন করা হয়।

পরে মন্দির প্রাঙ্গন থেকে বেলা ২ টার সময় শত শত ভক্তপ্রাণ নারী-পুরুষ ঢাক-ঢোল কাশর বাজিয়ে ও উলু ধ্বনির মাধ্যমে রথটি শহরের স্টেশন মোড় প্রদক্ষিণ করে কালিপুর বাগানবাড়ি গোবিন্দজিউর মন্দিরে রথযাত্রার সমাপ্তি করে। আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে এ উৎসরে সূচনা হয়ে শেষ হবে আগামী ৯ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে।

এ উপলক্ষ্যে বাগানবাড়ি গোবিন্দ জিউর মন্দিরে ৯ দিনব্যাপি হরিনাম সংকীর্তন, শ্রীমদ্ভাগবত পাঠ, প্রসাদ বিতরনসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রথ যাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত গৌরীপুর থানা পুলিশের একটি চৌকস দল নিরাপত্তা ব্যবস্থা বজায়-সহ রথটিকে সার্বক্ষণিক ঘিরে রাখে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি