শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

গৌরীপুরে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথ যাত্রায় হাজারো ভক্তের ঢল

দিলীপ কুমার প্রতিনিধি :: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুক্রবার গতকাল ময়মনসিংহের গৌরীপুরে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা নানা মাঙ্গলিক কর্মসূচীর মধ্য দিয়ে শ্রী শ্রী গোবিন্দ জিউর মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে মন্দিরে সকাল থেকে জগন্নাথ দেবের পূজার্চনা, শ্রীমদ্ভাগবত পাঠ, হরিনাম সংকীর্তন ও নারী-পুরুষ ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। দুপুর ১২টায় পূজারী জগন্নাথ দেবের প্রতিমা মাথায় নিয়ে হরিনাম সংকীর্তনের মাধ্যমে সুসজ্জিত রথটিকে ১৪ বার প্রদক্ষিণ করে রথে জগন্নাথ দেবেরে প্রতিমা স্থাপন করা হয়।

পরে মন্দির প্রাঙ্গন থেকে বেলা ২ টার সময় শত শত ভক্তপ্রাণ নারী-পুরুষ ঢাক-ঢোল কাশর বাজিয়ে ও উলু ধ্বনির মাধ্যমে রথটি শহরের স্টেশন মোড় প্রদক্ষিণ করে কালিপুর বাগানবাড়ি গোবিন্দজিউর মন্দিরে রথযাত্রার সমাপ্তি করে। আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে এ উৎসরে সূচনা হয়ে শেষ হবে আগামী ৯ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে।

এ উপলক্ষ্যে বাগানবাড়ি গোবিন্দ জিউর মন্দিরে ৯ দিনব্যাপি হরিনাম সংকীর্তন, শ্রীমদ্ভাগবত পাঠ, প্রসাদ বিতরনসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রথ যাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত গৌরীপুর থানা পুলিশের একটি চৌকস দল নিরাপত্তা ব্যবস্থা বজায়-সহ রথটিকে সার্বক্ষণিক ঘিরে রাখে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: