মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

গ্রেফতার ডাকাত চক্রের ৬ সদস্য আন্তজেলা

আর কাজল (স্টাফ রিপোর্টার) :: ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (মতিঝিল) বিভাগের খিলগাঁও জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র দিয়ে গুলি করে আতঙ্ক সৃষ্টি করে ডাকাত চক্রের মূলহোতাসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে। পত ২৮/১২/২০১২ খ্রি: তারিখ রাজধানী ঢাকার রামপুরা থানাধীন হাজীপাড়া বৌ-বাজার এলাকা হতে কানের গ্রেফতার করা হয়।

হোফতারকৃতদের নামা ১। মোঃ হাছান জমাদ্দার (GB), ২। মোঃ আরিফ (২৬), ৩। মোঃ আইনুল হক যে ভোলা (৪২), ৪। মোঃ সাইফুল ইসলাম মন্টু (৪৫), ৫। মের আনসার আলী (৫০) এবং ৬। মোঃ শাহিন (৩৫)। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ১) ০১ টি পিস্তল, ২) ০২ রাউন্ড গুলি, ৩) ০৫ টি চাপাতি ও ৪) ০১ টি/ প্রাইভেটকার উদ্ধার করা হয়।

গোয়েন্দা মতিঝিল বিভাগ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সংঘবদ্ধ একটি ডাকাত চক্র অস্ত্রের ভয় দেখিয়ো আতঙ্ক সৃষ্টি করে দেশের মানিকগঞ্জ জেলা, ফেনী জেলা, চট্টগ্রাম জেলা ময়মনসিংহ জেলার ভালুকা ও ঢাকা জেলার কেরানীগঞ্জ, বগুড়া জেলা এবং ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় স্বর্ণালয়ের দোকানে ডাকাতি করে আসছে।

গ্রেফতারকৃতরা প্রথমে দেশের বিভিন্ন স্থানে জুয়েলারী দোকান এলাকাকে টার্গেট করে বাসা ভাড়া নেয়। ও ডাকাতির প্রস্তুতি গ্রহণ করে। ডাকাতির পূর্ব পরিকল্পনা অনুসারে তারা প্রথমে বোমা ফাটিয়ে ও অস্ত্র দিয়ে গুলি করে আতঙ্ক সৃষ্টি করে অতি অল্প সময়ের মধ্যে স্বর্ণালঙ্কারের দোকান হতে ডাকাতি সম্পন্ন করে। উক্ত ডাকাতির ঘটনায় গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম ছাঁয়া তদন্ত শুরু করে ডাকাত চাতকে গ্রেফতার করাতে সক্ষম। হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা পরস্পরের যোগসাজসে দেশের বিভিন্ন স্থানে স্বর্ণপক্ষের দোকান টার্গেট করে ডাকাতি করে আসছে। ডাকাতির মূলহোতা মোঃ হাছান জমাদ্দার ওরফে লেংড়া হাছান অবৈধভাবে ভারতে গমনাগমন করে ডাকাতির নকশা তৈরি করে এবং ডাকাতির ৩-৪ দিন পূর্বে বাংলাদেশে এসে তার অন্যান্য সহযোগীসহ দেশের বিভিন্নস্থানে অস্ত্রের ভয় দেখিয়ে আতংক সৃষ্টি করে জুয়েলারী দোকানে ডাকাতি সম্পন্ন করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা রুজু করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ রাজীব আল মাসুদ বিপিএম-সেবা এর নির্দেশনায় গোয়েন্দা মতিঝিল বিভাগের বিলগাঁও জোনাল টিম কর্তৃক অভিযানটি পরিচালিত হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: