মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

‘ভিভো’ আইপিএলের টাইটেল স্পন্সরের স্বত্ত্ব ছেড়ে দিয়েছে!

নিউজ ডেস্ক : আইপিএল থেকে সরে গেল চীনা কোম্পানি ভিভো। ভিভো সরে যাওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এখন চাপে। জানা গেছে, আগামী তিন দিনের মধ্যে টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার দেবে বোর্ড। তার পরে বিজ্ঞাপন স্বত্ত্ব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

রোববার আইপিএল শুরু ও শেষের সূচি দিয়েছে আইপিএলের গর্ভনিং কাউন্সিল। সেখানে ভিভো আইপিএলের বিজ্ঞাপন স্বত্ত্ব চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে তারা। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বিতর্ক উঠেছে। ভিভো থাকলে আইপিএল বয়কটের কথা বলেছেন তারা।

কারণ ভারতের সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্ক ভালো যাচ্ছে না। লাদাখ সীমান্তে চীনের সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের ২০ সেনা নিহত হওয়ার পর থেকেই দু’দেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত। তারপর থেকেই চীনা পণ্য বর্জনের ডাক ভারত জুড়ে। ভারতে ১৯টি চীনা অ্যাপ নিষিদ্ধও হয়েছে। তারই জের ধরে বিতর্ক এবং ভিভোর সরে যাওয়া।

বিসিসিআইয়ের সঙ্গে ভিভো ২০১৭ সালে পাঁচ বছরের চুক্তিতে সই করে। ভিভোর সঙ্গে বোর্ডের প্রতি মৌসুমে ৪৪০ কোটি রুপির চু্ক্তি ছিল। তবে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, নতুন প্রতিষ্ঠানের সঙ্গে এক বছরের চুক্তি করবে বোর্ড।

এরপর ভিভো ২০২১-২৩ সাল পর্যন্ত তিন মৌসুমের জন্য আইপিএলের সঙ্গে নতুন চুক্তি করবে। দুই পক্ষ আলোচনা করে এমন সিদ্ধান্তই নিয়েছে। তারা দুই দেশের সম্পর্কে উন্নতি আসার অপেক্ষা করবে। জানা গেছে, ‘চীন কোম্পানির বিরুদ্ধে অনেক নেতিবাচক মন্তব্য আসছে। সামনে এটা আরও বাড়বে। বোর্ড এবং ভিভো তাই এক বছরের বিরতি দিয়ে সম্পর্ক উন্নয়নের অপেক্ষা করবে।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: