রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

৩১ জনকে পিএইচডি-এমফিল ডিগ্রি দিলো রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২২ গবেষককে পিএইচডি ও নয়জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে। রোববার (২২ অক্টোবর) সন্ধ্যা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫২৫তম সভায় এ সব ডিগ্রি প্রদান অনুমোদিত হয়।

রাতে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে পিএইচডি ও এমফিল ডিগ্রিপ্রাপ্তদের নামসহ বিস্তারিত জানান জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত গবেষকগণ হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মোস্তাফিজুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের তামান্না নাসরিন, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের মো. ফারুকুর রহমান ফয়সল, ফিশারিজ বিভাগের জেসমিন আরা, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এস এম ফরিদুল ইসলাম ও মো. নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের মো. হাবিবুর রহমান, ফারজানা নাসরিন, মো. মাইন উদ্দীন আহম্মেদ, সঞ্জয় বল, মো. আ. কুদ্দুস, মো. জিয়াউর রহমান।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মো. আশরাফুল আলম ও মো. সাজ্জাদ হোসেন, অর্থনীতি বিভাগের শমরিতা আলম, অ্যাগ্রোনমি অ্যান্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের মো. নূর-এ-আলম সিদ্দিকী, গণিত বিভাগের আব্দুল মালেক, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের নিশাত ফাতেমা, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের মোসা. মৌসুমী আখতার, নাট্যকলা বিভাগের কাজী শুসমিন আফসানা, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহা. আহমাদুল্লাহ ও বাংলা বিভাগের সাদ্দাম হুসাইন।

এমফিল ডিগ্রিপ্রাপ্ত গবেষকগণ হলেন, ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস মো. ফজলুল কবীর ভূঁইয়া, রসায়ন বিভাগের ফারজানা খানম ক্যামেলিয়া, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ফারহানা আলম, মো. জহুরুল ইসলাম সরকার, গাজী মাহমুদ হাসান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মামুনূর রশীদ সরকার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সোহেল রানা, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মো. আল আমিন মোল্লা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের মো. মনিরুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ডিগ্রিপ্রাপ্ত গবেষকদের অভিনন্দন জানিয়ে তারা তাদের মেধা ও অভিজ্ঞতা দিয়ে দেশ ও জাতিকে সমৃদ্ধ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: