বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

৩১ জনকে পিএইচডি-এমফিল ডিগ্রি দিলো রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২২ গবেষককে পিএইচডি ও নয়জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে। রোববার (২২ অক্টোবর) সন্ধ্যা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫২৫তম সভায় এ সব ডিগ্রি প্রদান অনুমোদিত হয়।

রাতে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে পিএইচডি ও এমফিল ডিগ্রিপ্রাপ্তদের নামসহ বিস্তারিত জানান জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত গবেষকগণ হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মোস্তাফিজুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের তামান্না নাসরিন, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের মো. ফারুকুর রহমান ফয়সল, ফিশারিজ বিভাগের জেসমিন আরা, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এস এম ফরিদুল ইসলাম ও মো. নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের মো. হাবিবুর রহমান, ফারজানা নাসরিন, মো. মাইন উদ্দীন আহম্মেদ, সঞ্জয় বল, মো. আ. কুদ্দুস, মো. জিয়াউর রহমান।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মো. আশরাফুল আলম ও মো. সাজ্জাদ হোসেন, অর্থনীতি বিভাগের শমরিতা আলম, অ্যাগ্রোনমি অ্যান্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের মো. নূর-এ-আলম সিদ্দিকী, গণিত বিভাগের আব্দুল মালেক, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের নিশাত ফাতেমা, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের মোসা. মৌসুমী আখতার, নাট্যকলা বিভাগের কাজী শুসমিন আফসানা, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহা. আহমাদুল্লাহ ও বাংলা বিভাগের সাদ্দাম হুসাইন।

এমফিল ডিগ্রিপ্রাপ্ত গবেষকগণ হলেন, ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস মো. ফজলুল কবীর ভূঁইয়া, রসায়ন বিভাগের ফারজানা খানম ক্যামেলিয়া, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ফারহানা আলম, মো. জহুরুল ইসলাম সরকার, গাজী মাহমুদ হাসান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. মামুনূর রশীদ সরকার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সোহেল রানা, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মো. আল আমিন মোল্লা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের মো. মনিরুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ডিগ্রিপ্রাপ্ত গবেষকদের অভিনন্দন জানিয়ে তারা তাদের মেধা ও অভিজ্ঞতা দিয়ে দেশ ও জাতিকে সমৃদ্ধ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: