বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে ঘূর্ণিঝড় রিমেলের রাতে অসহায় ব্যবসায়ীর দোকান লুট ও উচ্ছেদের অভিযোগ রাজশাহী নগরীতে ৬৬ হাজার ৫১৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নগরীতে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত গ্রেপ্তার ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫

সমঝোতার পর ক্যাম্পাসে এসে যা বললেন নতুন সভাপতি-সম্পাদক

পদবঞ্চিতদের সঙ্গে সমঝোতার পর ক্যাম্পাসে এসেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটির নেতারা। কমিটি ঘোষণার চারদিন পর ক্যাম্পাসে এসে কর্মীদের ফুলেল শুভেচ্ছা পেয়েছেন তারা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে ক্যাম্পাসে আসেন নতুন সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবসহ ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে পদ পাওয়া নেতারা।

এ সময় কর্মীদের উদ্দেশ্যে আসাদুল্লা-হিল-গালিব বলেন, সম্মেলনের আগে আমি ব্যক্তিগতভাবে একটি ঘোষণা দিয়েছিলাম। আপনারা সবাই জানেন। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি সমস্যার নাম সিট বাণিজ্য। আজকে আমি রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দিচ্ছি—যদি আমাদের কোনো নেতাকর্মী সিট বাণিজ্যের সঙ্গে যুক্ত হয়, তাহলে হয় সে ছাত্রলীগ করবে নয়তো আমি ছাত্রলীগ করবো। আজ থেকে সিট বাণিজ্যের কবর রচনা ঘোষণা করলাম।

এ সময় রাবি ছাত্রলীগের নতুন সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আমাদের কয়েকজন নেতার সঙ্গে যে ভুল বোঝাবুঝি ছিল, সেটির সমাধান হয়ে গেছে। আমাদের অভিভাবক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র লিটন ভাই সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিয়েছেন।

গেলো শনিবার ছাত্রলীগের ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরদিন থেকেই নতুন সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করেন কাঙ্ক্ষিত পদ না পাওয়া কাজী লিংকন, শাহিনুল ইসলাম সরকার ডন, দুর্জয়, বনিসহ বেশ কয়েকজন নেতা। নতুন কমিটিকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তারা। নতুন সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের রুমে ভাঙচুরও চালানো হয়। মঙ্গলবার বিকেলেও বিশ্ববিদ্যালয়ের দুটি ফটকে তালা ঝুলিয়ে দেন পদবঞ্চিত এসব নেতা। পরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের হস্তক্ষেপে দু’পক্ষ সমঝোতায় আসে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: