শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ঠাকুরগাঁওয়ে মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি দলীয় কার্যালয়ে আলেচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা মহিলাদলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিসর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তৈয়মুর রহমান।

সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস বলেন, ঠাকুরগাঁও মহিলা দল অত্যন্ত সুসংগঠিত যে মহিলা দলের প্রশংসা সারা দেশ জুড়ে রয়েছে। যেভাবে আমরা রাজ পথে থেকে আন্দোলন করেছি। আওয়ামী লীগের ক্যাডারদের হাতে মার খেয়েছে, অত্যাচারির হয়েছে ২য়তলা ভবন থেকে ফেলে দেওয়া হয়েছে। আমাদের হাত ভেঙেছে, পা ভেঙেছে, তবুও আমরা রাজপথ ছাড়ানি।

তিনি আরও বলেন, করোনাকালেও মহিলা দল থেমে নাই। যে যার অবস্থা থেকে যা পেয়েছি তাই নিয়ে গরিব অসহায় দরিদ্র পরিবারদের কাছে ছুটে গেছি।

জেলা বিএনপির সহসভাপতি প্রয়াত গোলাম সারোয়ার রঞ্জু চৌধুরী প্রসঙ্গে সভানেত্রী বলেন, যিনি মহিলা দলকে এগিয়ে নেওয়ার জন্য অপ্রাণ চেষ্টা করেছেন। আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের আলমগীরের পরেই যার স্থান তিনি হলেন প্রয়াত গোলাম সারোয়ার রঞ্জু চৌধুরী। তিনি মহিলা দলকে সুসংগঠিত করা জন্য যথেষ্ট অবদান রয়েছে। তাই মহান আল্লাহর নিকট প্রার্থনা করি আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে।

প্রধান অতিথি বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়মুর রহমান বলেন, বিগত আন্দোলন গুলোতে মহিলা দলের ভুমিকা অনেক প্রশংসনীয়।

তিনি আরও বলেন, করোনাকালেও আওয়ামীলীগের লুটপাট বন্ধ হয়নি। মাক্স নিয়ে দুর্নীতি, চিকিৎসা নিয়ে দুনীতি, করোনা টেস্ট নিয়ে ভুয়া রিপোটের নামে বাণিজ্য। একের পর এক ঘটনা ঘটছে।

আওয়ামী লীগের চেয়ে বিএনপিতে মুক্তিযোদ্ধা বেশি এ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নিজেই মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি রণাঙ্গনা থেকে যুদ্ধ করেছিলেন এবং স্বাধীনতার যুদ্ধের অবদানের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে বীর প্রতীক উপাধি দিয়েছে । তাই জিয়াউর রহমানের সম্পর্কে অন্য কথা বলার সুযোগ নেই। আজকে বলা হচ্ছে ৭৫ এর ১৫ আগষ্টের ঘটনার সাথে জিয়াউর জড়িত আছে। ১৫ আগষ্টের ঘটনার সাথে বেগম খালেদা জিয়া জড়িত আছে এই কথা গুলো এতদিন পরে আজকে নতুন করে মাননীয় প্রধানমন্ত্রী বলছেন। অথচ জিয়াউর রহমানের মৃত্যুর পর বেগম খালেদা জিয়া রাজনীতিতে আসেন।

সভায় বক্তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্তে মুক্তি দিয়ে দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিন। না হলে এভাবে গণতন্ত্রহীন থাকলে বাংলাদেশ দিনে দিনে আরো তলানিতে চলে যাবে। ফলে সেখান থেকে একদিন আর ফিরে আসাও সম্ভব হবে না। তাই সময় থাকতেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে গন্ত্রতন্ত্রকে প্রসারিত করুন। পাশাপাশি আগামীতে প্রতিটি আন্দোলন-সংগ্রামে দলের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান।

জেলা মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মহিলা দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক লাভলী আক্তারসহ আরো অনেকেই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: