শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

রাণীশংকৈলে টানা ৫ দিন বৃষ্টি থাকার কারণে আশ্রয় কেন্দ্রে অনেক পরিবার সামগ্রী ত্রাণ বিতরণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে টানা ৫ দিন ব্যাপক হারে বৃষ্টি থাকার কারণে ঘর বন্দি হয়ে পড়েছে হাজারো পরিবার।

গত ২২ থেকে ২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার থেকে শনিবার) উপজেলার কুলিক নদী আবারও প্লাবিত হয়েছে হাজারো পরিবার । এতে নদীপাড়ের কুলিক পাড়াসহ উপজেলার আমজুয়ান, লেহেম্বা,কোচল,নন্দুয়ার, শিংপাড়া ও আরো কিছু নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে।

এসব এলাকার বিশেষত মাটির ঘর ধসে পড়ে গেছে এবং কাঁচা বাড়িঘর, মালামাল ও ফসলের ব্যাপক ক্ষতিও হয়েছে। প্রাণ বাঁচাতে কুলিকপাড়া ও আশপাশের বসতির লোকজন নিকটবর্তী রাণীশংকৈল ডিগ্রি কলেজে আশ্রয় কেন্দ্র হিসেবে এসে আশ্রয় নিয়েছেন।

২৭ সেপ্টেম্বর রবিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিগ্রী কলেজ মাঠে আশ্রয় নেয়া বন্যার্তদের মাঝে ১০ কেজি করে চাল ও ১ কেজি করে ডাল, বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেফালি বেগম, উপজেলা সহকারি কমিশনার( ভূমি) প্রীতম সাহা, অধ্যক্ষ তাজুল ইসলাম, উপ-সহকারি প্রকৌশলি তাজউদ্দীন, রাণীশংকৈল প্রেসক্লাব সম্পাদক সফিকুল ইসলাম শিল্পি প্রমুখ।

প্রসঙ্গত বন্যায় বিভিন্ন স্থানে বাড়িঘর ও রাস্তা ভেঙে যাওয়ায় যানবাহন ও মানুষের চলাচলে দূর্ভোগ সৃষ্টি হয়েছে। ধানসহ বিভিন্ন ফসলের ক্ষেত পানিতে ডুবে যাওয়ায় কৃষকরা ব্যাপক ক্ষতির আশংকা করছেন। ক্ষতিগ্রস্তরা তাদের মাঝে আরো ত্রান সাহায্যের প্রয়োজন আছে বলে জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা জানান, প্রয়োজন হলে বন্যার্তদের মাঝে আরো ত্রানসামগ্রী বিতরণ করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: