রবিবার, ০৯ মে ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

বড় জয় রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের

নিউজ ডেস্ক :: করোনায় আক্রান্ত হওয়ার কারণে ১৮ দিন ছিলেন মাঠের বাইরে, তারপর ফিরেই দলকে জোড়া গোল উপহার দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই বড় জয় পেয়েছে জুভেন্টাস। সিরি’আ লিগে স্পেজিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে তুরিনের বুড়িরা।

রোববার রাতে স্পেজিয়ার মাঠে রোনালদোয় অনুপ্রাণিত জুভেন্টাস ৪-১ ব্যবধানে জিতেছে। রোনালদো ছাড়া গোল পেয়েছেন আলভারো মোরাতা, আদ্রিয়ান র‌্যাবিয়ট এবং স্পেজিয়ার তোমাসো পাবেগা।

কয়েকদিন মাঠে না থাকায় রোনালদোর প্রভাব যে কতটা তা হাড়ে হাড়ে টের পেয়েছে জুভেন্টাস। পর্তুগিজ উইঙ্গারকে ছাড়া চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠ তুরিনে বার্সেলোনার বিপক্ষে হেরেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। এর আগে সিরি’আ লিগেও পয়েন্ট খুইয়েছে রোনালদোবিহীন জুভেন্টাস।

এদিনের ম্যাচে মূল একাদশে ছিলেন না ৩৫ বছর বয়সী উইঙ্গার। ৫৬তম মিনিটে পাওলো দিবালার বদলি হিসেবে মাঠে নামেন তিনি। আর মাঠে নামার দুই মিনিট যাওয়ার পরই গোল করেন রোনালদো। আলভারো মোরাতার কাছ থেকে বক্সের মধ্যে বল পান তিনি। সামনে শুধু ছিলেন স্পেজিয়া গোলকিপার ইভান প্রভেদেল। তাকে বোকা বানিয়ে গোল দিয়ে প্রত্যাবর্তন স্মরণ করে রাখেন রোনালদো।

তার আগে ম্যাচের ১৪তম মিনিটে জুভদের এগিয়ে দেন আলভারো মোরাতা। তবে সেই ব্যবধান তারা ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। ৩২তম মিনিটে তোমাসো পাবেগার গোলে সমতায় ফেরে স্পেজিয়া। প্রথমার্ধে ১-১ গোলের সমতায় বিরতিতে যায় উভয় দল।

দুই দলের এই সমতাকে ভেঙে ম্যাচের পার্থক্য গড়ে দেন রোনালদো। দ্বিতীয়ার্ধে রোনালদোকে পেয়ে জ্বলে ওঠে জুভেন্টাস। দলের হয়ে ম্যাচের ৬৭তম মিনিটে তৃতীয় গোল করেন আদ্রিয়ান র‌্যাবিয়ট। এরপর ৭৬তম মিনিটে পেনাল্টি কিক থেকে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। ফেদেরিকো চিয়েসাকে নিজেদের বক্সে ফাউল করেন স্পেজিয়ার পাউলো বার্তোলোমেই। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর পেনাল্টি শটে লক্ষ্যভেদ করেন রোনালদো।

এ জয়ে লিগে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এসি মিলান।

 

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি