বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

কসোভোর রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

নিউজ ডেস্ক :: কসোভো প্রজাতন্ত্রে সমবর্তী এবং জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া ৩০ জুন ২০২১ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি ড. ভিয়োসা ওসমানি সাদ্রিয়ঁ এর নিকট অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে তাঁর পরিচয়পত্র পেশ করেন।

এ সময় রাষ্ট্রদূত কসোভোর রাষ্ট্রপতিকে বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন। কসোভোর রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, দুই দেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরো ফলপ্রসূ হবে। এছাড়া কোভিড-১৯ অতিমারি প্রতিরোধ ও ভ্যাকসিন সমস্যা, বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন সম্ভাবনা, দ্বৈত কর পরিহার চুক্তি সম্পাদন, কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টের জন্য ভিসা প্রক্রিয়া সহজিকরণ, দু’দেশের জনগণের মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও ফলপ্রসু সংযোগসহ বিভিন্ন বিষয়ে উভয়ে মতবিনিময় করে। জাতিসংঘসহ আন্তর্জাতিক পরিমণ্ডলে নতুন দেশ হিসেবে কসোভোর প্রতি বাংলাদেশের সমর্থনে কসোভোর রাষ্ট্রপতি তাঁর প্রত্যাশা ব্যক্ত করেন। জবাবে, রাষ্ট্রদূত স্বাধীনতার জন্য কসোভো ও বাংলাদেশের মুক্তিকামী মানুষের একই রকমের ত্যাগ স্বীকার ও মুক্তি সংগ্রামের বিষয় উল্লেখ করেন। কসোভোর প্রতি বাংলাদেশের সমর্থনের আশ্বাস জানিয়ে তিনি বলেন, কসোভোর পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সবসময়ই প্রস্তুত।

এছাড়াও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অব্যাহত ও অভূতপুর্ব সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের বিষয়ে কসোভোর রাষ্ট্রপতিকে অবহিত করেন রাষ্ট্রদূত। বৈঠক শেষে কসোভোর রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদূতের মাধ্যমে আন্তরিক শুভেচ্ছা জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: