সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

প্রেস কাউন্সিলের সদস্য হলেন ৯ সাংবাদিকসহ ১৪ জন

নিউজ ডেস্ক :: বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হয়েছেন ৯ জন সাংবাদিকসহ ১৪ জন। ‘প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী সম্প্রতি এই ১৪ জনকে সদস্য মনোনীত করা হয়। তাদের মেয়াদকাল হবে দুই বছর। মঙ্গলবার (২১ ডিসেম্বর) তাদের নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

মনোনীত সদস্যরা হলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, দপ্তর সম্পাদক সেবীকা রানী, নির্বাহী কমিটির সদস্য ড. উৎপল কুমার সরকার, দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, দৈনিক প্রভাতের সম্পাদকমণ্ডলীর সভাপতি মুজাফফর হোসেন পল্টু, দ্য ফিন্যান্সিয়াল হেরাল্ডের সম্পাদক ও প্রকাশক রিয়াজ উদ্দিন আহমেদ, দৈনিক বণিক বার্তার সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ।

মনোনীত অন্যরা হলেন- বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, বার কাউন্সিলের সদস্য এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না), সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান ও মো. শফিউল ইসলাম।

সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান বজায় রাখা ও সংশোধন, সংবাদপত্রের স্বাধীনতা সংরক্ষণ এবং সুরক্ষার উদ্দেশে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করা হয়। কাউন্সিলে একজন চেয়ারম্যান ও ১৪ জন সদস্য রয়েছেন। আইন অনুযায়ী, সংবাদপত্র বা সংবাদ সংস্থাগুলোর বিরুদ্ধে অভিযোগগুলো নিষ্পত্তি করে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: