সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই

নিউজ ডেস্ক :: বরেণ্য সাংবাদিক, খ্যাতিমান কলামিস্ট, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই। আজ শনিবার বিকেল ৩টা ৫৮ মিনিটের দিকে মারা গেছেন তিনি (ইন্না লিল্লাহি…রাজিউন)। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর ল্যাবএইড হাসপাতালের মিডিয়া ও যোগাযোগ কর্মকর্তা চৌধুরী মেহের-এ-খোদা দীপ।

জানা যায়, পীর হাবিবুর রহমানের মরদেহ আজ তার উত্তরার ৪ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের বাসায় নেওয়া হবে। বাদ এশা উত্তরা ৪ সেক্টরের পার্ক মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে পীর হাবিবের মরদেহ। বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর তাকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নেওয়া হবে। বেলা তিনটায় তার প্রিয় কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে নেওয়া হবে। সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে দাফন করা হবে।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করেন বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান। তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। কিন্তু গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। এরপর বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর পরামর্শে তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি একবার করোনা নেগেটিভ হয়ে মৃত্যুর আগে আবারও করোনা আক্রান্ত হন।

করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: