সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নামার আহ্বান ৯ সংগঠনের

অনলাইন ডেস্ক : চাল ডাল ভোজ্য তেল চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও সারা দেশে পূর্ণ রেশনিং এর দাবীতে মাসব্যাপী প্রচার ও জনসংযোগ কর্মসূচীর অংশ হিসেবে আজ ১৯ এপ্রিল সকালে মতিঝিলের ইত্তেফাক মোড়ে ৯ সংগঠনের এক পথসভা ও প্রচারপত্র বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

৯ সংগঠনের সমন্বয়ক ও জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের মনজুরুল আলম মিঠু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের দেলোয়ার হোসেন ও জাতীয় গণফ্রন্টের কাওসার মনসুর।
নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে নীরব থাকা চলবেনা। মেনে নেয়া বা সহ্য করা চলবেনা। নিজ নিজ এলাকায় প্রতিবাদে সোচ্চার হতে হবে।মূল্যবৃদ্ধির আন্দোলনকে জনগণের সরকার কায়েমের সংগ্রামের সাথে যুক্ত করতে হবে।

নেতৃবৃন্দ, প্রতিটি ওয়ার্ডে রেশনের দোকান চালুর দাবী জানিয়ে বলেন,মূল্যবৃদ্ধির জন্য দায়ী ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। সভা-সমাবেশে পুলিশ ও সরকারী গুন্ডাদের হামলা বন্ধ করতে হবে।

এছাড়া পণ্য পরিবহনে পথে পথে পুলিশের চাঁদাবাজি বন্ধের দাবী জানিয়ে বলেন,মূল্যবৃদ্ধি রোধে বাজার তদারকি জোরদার করতে হবে।বাজারের উপর সরকারের নিয়ন্ত্রণ কায়েম করতে হবে।লুটেরা ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙ্গে দিতে হবে।

গ্যাস বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির পঁয়তারার তীব্র সমালোচনা করে বলেন, জনগণের ওপরে শেখ হাসিনা সরকারের এ আরেক হামলা। এই হামলা রুখে দাঁড়াতে হবে।

পথসভা চলাকালীন মতিঝিল এলাকায় জনগণের মধ্যে লিফলেট বিতরণ করা হয়। প্রচার ও জনসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন বাসদ (মাহবুব) নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন, শ্রমিক নেতা দালিলুর রহমান দুলাল, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সভাপতি মিতু সরকার, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের প্রচার সম্পাদক সওবত শোভন প্রমূখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: