শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্র কিংবা ভোটাধিকারে বিশ্বাস করে না।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের কথা তুলে ধরে এ সময় তিনি বলেন, গত ৬ এবং ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এটা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারাদেশের মানুষ এগুলো দেখেছে। দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটি সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে কলুষিত হয়েছে। সিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় রয়েছে আওয়ামী লীগের। রুহুল কবির রিজভী আরও বলেন, আওয়ামী লীগ দেশের সব প্রতিষ্ঠান, আইন, আদালত, পুলিশ, প্রশাসন সবকিছু মুঠোয় পুড়ে দুমরে-মুচরে ফেলেছে। দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। যেখানেই ভোট, সেখানেই আওয়ামী ভোট ডাকাত ও সন্ত্রাস। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে এগুলো থাকলে দেশকে ভয়ানক গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: