রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

এক টুইটে পোস্ট করা যাবে ছবি ও ভিডিও

নিউজ ডেস্ক :: সামাজিক যোগাযোগের অন্যতম এক জনপ্রিয় মাধ্যম টুইটার। বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে ফেসবুকের পরই টুইটারের অবস্থান। শুধু বড় বড় মানুষেরাই নন সাধারণ মানুষেরাও এখন ব্যবহার করছেন এই মাধ্যম। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে এর ব্যবহারকারী। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও।

তাই প্রতিনিয়ত সাইটটিকে আপডেট করা হচ্ছে ব্যবহারকারীদের জন্য। খুব শিগগির নতুন একটি ফিচার আনতে যাচ্ছে সাইটি। যেখানে একসঙ্গে ছবি ও ভিডিও পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। এরই মধ্যে পরীক্ষা করা হচ্ছে ফিচারটি।

ফিচারটির সাহায্যে একটি মাল্টিমিডিয়া টুইটে ছবি, ভিডিও এবং জিআইএফ একসঙ্গে পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। এক টুইটে ছবি এবং ভিডিও উভয়ের জন্যই অ্যাকাউন্ট ট্যাগ করা যাবে। আপাতত কিছু ব্যবহারকারী এই সুবিধা পাচ্ছেন তবে তা সীমিত সময়ের জন্য।

এছাড়াও ‘স্টেটাস ফিচার’ নামের আরও একটি ফিচার পরীক্ষা করছে টুইটার। এর মাধ্যমে ব্যবহারকারী যে কোনও পোস্ট পূর্ব-নির্ধারিত ‘লেবেল’-সহ ট্যাগ করতে পারবেন। আগে যেমন পাওয়া যেত লাইভজার্নাল বা মাইস্পেস। তেমনই এ বার পাওয়া যেতে পারে ‘স্পইলার এলার্ড’, ‘শোয়ার থটস’, ‘পিকচার অব দ্য ডে’ বা ‘ কারেন্ট স্ট্যাটাস’।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: