মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

তিন ভেন্যুতে ক্লাব বিশ্বকাপ আয়োজন করবে কাতার

নিউজ ডেস্ক :: ২০২০ ফিফা ক্লাব বিশ্বকাপ আগামী বছরের ১-২১ ফেব্রুয়ারিতে কাতারের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। কোভিড-১৯ মহামারীর কারনে চলতি বছরের শুরুতেই এই টুর্নামেন্টটি বাতিল করা হয়েছিল। ছয়টি আঞ্চলিক কনফেডারেশনের শীর্ষ দল ও আয়োজত দেশের স্থানীয় লিগ চ্যাম্পিয়ন দল এই আসরে অংশ নিয়ে থাকে। ২০২২ কাতার বিশ্বকাপের তিনটি স্টেডিয়াম আহমাদ বিন আলি, খলিফা ইন্টারন্যাশনাল ও এডুকেশন সিটিতে এবারের এই ক্লাব বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে।

গত ১৮ ডিসেম্বর আহমাদ বিন আলি স্টেডিয়াম উদ্বোধন করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি কাতারি চ্যাম্পিয়ন আল দুহালি ও অকল্যান্ড সিটি অব নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে এই ভেুন্যতেই ক্লাব বিশ্বকাপ শুরু হবে। ১১ ফেব্রুয়ারি এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

আসরের অপর দলগুলো হচ্ছে ইউরোপীয়ান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, কনকাকাফ চ্যাম্পিয়ন মেক্সিকান ক্লাব টাইগার্স ইউএএনএল, মিশরীয় ক্লাব আল আসলি এসসি ও সিএএফ চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী দল এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী উসলান হুন্দাই ক্লাব। এছাড়া দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে প্রতিনিধিত্ব করবে কনমেবল লিবারটেডর্স বিজয়ী দলটি। ২০২১ সালের জানুয়ারির শেষে এই অঞ্চলের বিজয়ীর নাম নিশ্চিত হবে। আগামী ১৯ জানুয়ারি জুরিখে ক্লাব বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কে ২০২২ বিশ্বকাপে প্রধান নির্বাহী নাসির আল খাতের বলেছেন, ‘টানা দ্বিতীয়বারের মত ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজন করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। এর মাধ্যমে আমরা আরো বেশী অভিজ্ঞতা অর্জন করতে পারছি যা ২০২২ কাতার বিশ্বকাপকে সাফল্যমন্ডিত করতে কাজে আসবে। আশা করছি আগামী দুই বছরের মধ্যে মধ্যপ্রাচ্যে আমরা একটি ঐতিহাসিক বিশ্বকাপ সকলকে উপহার দিতে পারবো।

কোভিড পরিস্থিতিতে আমরা কিভাবে খেলোয়াড়, সমর্থক, অফিসিয়ালদের স্বাস্থ্য নিরাপত্তার বিয়ষটি নিশ্চিত করবো গত কয়েক মাসে সেটা নিয়েই নিবিড়ভাবে কাজ করেছি। নতুন বছরে আমরা বিশে^র সেরা ক্লাবগুলোকে আতিথেয়তা দেবার জন্য মুখিয়ে আছি। এটি অব্যশই ২০২২ কাতার বিশ^কাপের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হয়ে থাকবে।’
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: