রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন

মুজিব অ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের হাফেজ মো. রশিদ আলম

ঠাকুরগাঁও প্রতিনিধি :: শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘মুজিব অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন ঠাকুরগাঁওয়ের কৃতিসন্তান হাফেজ মো. রশিদ আলম। গত ৩১ অক্টোবর বিকেলে ঢাকাস্থ সেগুন চাইনিজ রেস্তোরায় মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশন ও অতীশ দীপঙ্কর স্মৃতি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আনুষ্ঠানিকভাবে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাফেজ মো. রশিদ আলমকে শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে মুজিব শতবর্ষে ‘মুজিব অ্যাওয়ার্ড-২০২০’ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত তাঁর হাতে সম্মাননা পদক ও সনদ তুলে দেন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মফিজ উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আলাচক ছিলেন ভাষা সৈনিক মো: রেজাউল করিম এবং মুক্তিযোদ্ধা লীগ প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি মো; আবুল হোসেন মানিক। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ডক্টর তারাপদ ভৌমিক, ব্যবস্থাপনা পরিচালক মোঃ লোকমান হোসেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন অধ্যক্ষ ডাক্তার এ এফ এম আমিনুল হক। স্বাগত বক্তব্য রাখেন কবি শাহ আলম চুন্নু। উল্লেখ্য, হাফেজ মো. রশিদ আলম ইতিপূর্বে মাতৃভাষা সম্মাননা পদক-২০১৬, কবি জীবনানন্দ দাশ স্মৃতিপদক-২০১৭, মহাত্মা গান্ধী স্বর্ণপদক-২০১৭, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর সেরা শিক্ষক-২০১৯, জয় বাংলা সেরা শিক্ষক সম্মাননা, জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা এবং মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী তৎপরতায় সম্মাননাসহ বহু পুরস্কার দেশ-বিদেশ থেকে অর্জন করেন। এবারে তিনি মুজিব অ্যাওয়ার্ড-২০২০ এ ভূষিত হলেন।

কর্মজীবনের শুরুতে তিনি দিনাজপুর জিলা স্কুলে শিক্ষকতা শুরু করেন। বর্তমানে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন। আশৈশব মেধাবি এ শিক্ষক বাংলাদেশ বেতার ও ইলেক্ট্রো মিডিয়ায় একজন আলোচক। সাদা মনের মানুষ জনাব মো. রশিদ আলম শিক্ষকতার পাশাপাশি শিক্ষা, সাহিত্য, স্বাস্থ্য ও সমাজ সেবামূলক কাজে জড়িত। তিনি ঠাকুরগাঁও মডেল স্কুল এন্ড কলেজ, হোমিও মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, আলঝেইমার।

সোসাইটি, রেড ক্রিসেন্ট সোসাইটি, কওমী মাদরাসা, কেন্দ্রীয় মসজিদ, আঞ্জুমান মুফিদুল ইসলাম, ডায়াবেটিক হাসপাতাল, ইমাম সমিতি, জাতীয় মুফাসসির পরিষদ, স্টুডেন্টস ওয়েল ফেয়ার ফাউন্ডেশনসহ বহু প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি