শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

শিরোনাম
দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

নেতাজির জন্মবার্ষিকী উদযাপন কমিটিতে সৌরভ

নিউজ ডেস্ক :: সভারতে বছরব্যাপী উদযাপিত হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী। আর সেই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করার জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে রাখা হয়েছে সৌরভ গাঙ্গুলিকে।

শনিবার (৯ জানুয়ারি) কমিটির সদস্যদের নাম ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। সেই উচ্চপর্যায়ের কমিটিতে রাখা হয়েছে সৌরভ গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, কৌশিক গাঙ্গুলি, সুব্রত ভট্টাচার্য, এ আর রহমানের মতো বিশিষ্টজনদের।

এই কমিটির নেতৃত্বে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই। এছাড়া অমিত শাহ, স্মৃতি ইরানি, রাজনাথ সিং, নির্মলা সীতারমনের মতো কেন্দ্রীয় মন্ত্রীরাও রয়েছেন। সব রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও রাখা হয়েছে কমিটিতে।

এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে একটি চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠির মূল দাবি ছিল নেতাজি কেন্দ্রিক। মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, ২৩ জানুয়ারি যেন জাতীয় ছুটি ঘোষণা করে কেন্দ্র। সেই চিঠির পরই নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী বছরব্যাপী পালন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

২৩ জানুয়ারি থেকে এই উৎসব শুরু হবে। চলবে ২০২২-এর ২৩ জানুয়ারি পর্যন্ত। ভারতের স্বাধীনতা আন্দোলনকে জোরদার করতে নেতাজি যে জায়গাগুলোতে গিয়েছিলেন, সেখানে সাড়ম্বরে বছরব্যাপী পালিত হবে নানা অনুষ্ঠান।

উচ্চ পর্যায়ের কমিটিতে একাধিক বিশিষ্ট বাঙালিকে রাখা হয়েছে। নেতাজির পরিবারের সদস্যদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে এই কমিটিতে। এছাড়া চলচ্চিত্র পরিচালক কৌশিক গাঙ্গুলি ও ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্যকেও রাখা হয়েছে।

ভারতীয় বিমান বাহিনীর প্রাক্তন প্রধান অরূপ রাহার নামও রয়েছে কমিটিতে। রয়েছেন বিশ্বভারতীয়র উপাচার্য বিদ্যুত চক্রবর্তী। এছাড়া অভিনেত্রী কাজলকেও রাখা হয়েছে এই কমিটিতে। সূত্র: জি নিউজ
এএইচ/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: