বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে খামারিদের মাঝে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়ানগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বসত বাড়ীতে হামলার অভিযোগ চৌদ্দগ্রামে নিখোঁজের পরদিন বাড়ির পাশের পুকুরে মিলল শিশুর লাশ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি ‘আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ’ রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে মৃত বেড়ে ৩ জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মিন্টু গ্রেপ্তার গাজীপুরে ৩৯তম আন্ত: জেলা কারাতে প্রতিযোগিতা সম্পন্ন জামালপুরের ফুটবল প্রেমীদের মাতিয়ে গেলেন ব্যারিস্টার সুমন

মুজিববর্ষ উপলক্ষে লক্ষীপুরে ঘর ও জমির দলিল উপহার পেল গৃহহীন পরিবার

লক্ষীপুর প্রতিনিধি :: মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-০২ প্রকল্পের প্রথম পর্যায়ে লক্ষীপুর জেলায় ভূমি ও গৃহহীন ৩২০টি পরিবারকে ঘর উপহার দেয়া হয়েছে। এ কার্যক্রমের প্রতিপাদ্য বিষয় হলো- “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার”।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এসময় উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করে তাদের ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান ও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। পরে প্রধানমন্ত্রীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশ, জাতি ও মানুষের কল্যাণ কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

এ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রথম পর্যায়ে লক্ষীপুর জেলায় ২শ’ পরিবারের প্রত্যেক পরিবারকে ২শতাংশ জমির দলিলসহ একটি সেমি পাকা ঘর উপহার দেয়া হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৬৫, রায়পুরে ২৫, রামগতিতে ৯০ এবং কমলনগরে ২০টি পরিবার রয়েছে।
এছাড়াও সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নে ‘জান্নাতুল মাওয়া গুচ্ছগ্রাম’ আশ্রয়ণ প্রকল্পে ২৪টি ব্যারাকে ১২০টি পরিবারকে জমিসহ পুনর্বাসন করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: