শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

শিরোনাম
দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

রাত পোহালেই আক্কেলপুর পৌরসভা নির্বাচন

জয়পুরহাট প্রতিনিধি :: রাত পোহালেই জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন। শনিবার (১৩ ফেব্রুয়ারি ) জেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, ভোটের দিন সকালে আক্কেলপুর পৌরসভায় প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ইভিএম মেশিন পাঠানো হয়েছে। ইভিএম ছাড়াও ভোটগ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ করার জন্য প্রধান নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮ টা থেকে।

নির্বাচনে দুই প্লাটুন বিজিবি, পুলিশের তিনটি মোবাইল টিম ও ছয় ব্যাটালিয়ন পুলিশের টিম থাকবে। প্রতিটি কেন্দ্রেই থাকছে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করবেন। প্রতিটি কেন্দ্র ৭ জন পুলিশ, ১০ জন আনসার সদস্য পাশাপাশি র‍্যাব বাহিনার টহল থাকবে। আক্কেলপুর পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থীর পাশাপাশি ৩৫ জন পুরুষ কাউন্সিলর ও ১৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভা নির্বাচনে মোট ৯ টি কেন্দ্রে ৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে।

পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৩৯১ জন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৩২৫ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ১০ হাজার ৬৬ জন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: