রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:১৪ অপরাহ্ন

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের জাতীয় কাউন্সিল ও সাধারণ সভা অনুষ্ঠিত।

নিউজ ডেস্ক :: তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের দ্বাদশ জাতীয় কাউন্সিল ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের ১নং সহ-সভাপতি মাস্টার মোখলেছুর রহমান তালুকদার।

কাউন্সিলে সাধারণ সম্পাদক এ এ এম ফয়েজ হোসেন তার রিপোর্ট পেশ করেন। কোষাধ্যক্ষ জাকির হোসেন অর্থ রিপোর্ট পেশ করেন। বক্তব্য রাখেন, আব্দুল গফুর মিয়া,এস কে খোদা টোটন,গোলাম কাদের,আব্দুল আলী, রনি,হামিদুল হক,জান্নাতুল ফেরদৌস, আম্বিয়া খাতুন শিলা,শামসুজ্জামান মিলন,বদরুল আলম,প্রফেসর ম নুরুন্নবী, ডাক্তার জাফরুল্লাহ চৌধুরীসহ বিভিন্ন ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ।

জাতীয় কাউন্সিলে উপস্থিত ছিলেন দেশের শ্রমিক শ্রেণীর প্রতিনিধিত্বকারী ৩৮টি ইউনিয়নের প্রতিনিধিগণ।

শ্রম অধিদপ্তরের পক্ষে উপস্থিত ছিলেন উপ-পরিচালক হাফিজ আহমেদ মজুমদার ও সহকারী পরিচালক সোহেল আজিম। কাউন্সিলের মূল প্রতিপাদ্য বিষয় ছিলো, শ্রমিক শ্রেণি ঐক্য গড় – সমাজ বদলের পথ ধরো।

কাউন্সিলে সাধারণ সম্পাদক বলেন, আইএলও কনভেনশন এর আলোকে শ্রমিক বান্ধব শ্রম আইন প্রণয়ন করতে হবে,নূন্যতম জাতীয় মজুরি ঘোষণা করতে হবে। কাউন্সিল অধিবেশনে জনাব আব্দুল গফুর মিয়া’কে চেয়ারম্যান এবং জনাব হামিদুল হক,শামসুজ্জামান মিলন ও বদরুল আলম কে সদস্য করে ৪ সদস্যের একটি নির্বাচন উপকমিটি সর্বসম্মতিক্রমে গঠিত হয়। এই কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি