মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

নারায়ণগঞ্জে সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে দুই শিশুসহ ৩ জন নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একটি পাঁচতলা বাড়ির নিচতলায় সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে দুই শিশু ও সাত মাসের এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে পাঁচজন। আহতদের মধ্যে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ জানিয়েছে।

আজ শুক্রবার সকালে বন্দর উপজেলার মোল্লাবাড়ী দীঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

স্বজনরা জানান, সকাল ৬টার দিকে দীঘিরপাড় এলাকার রফিকুল ইসলামের পাঁচতলা ভবন রাবিয়া মঞ্জিলের নিচতলায় সেপটিক ট্যাঙ্ক বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় পাশের একটি চারতলা ভবন ও টিনশেড বাড়ির কিছু অংশ ধসে পড়ে। বিস্ফোরণের পর পাঁচতলা ভবনটির নিচতলার ভাড়াটে খোরশেদ মিয়ার ঘুমন্ত দুই শিশু মাকরুন (১৩) ও জিসান (৮) খাট থেকে ছিটকে বিস্ফোরিত ট্যাঙ্কে পড়ে ঘটনাস্থলেই নিহত হয়। আহত হন পাশের ফ্ল্যাটের ভাড়াটে পরিবারের তিনজন। তাদের ঘরের সব আসবাবপত্র ভেঙেচুড়ে যায়।

এ ঘটনায় ভবনটির বিপরীত দিকের টিনশেড বাড়ির কিছু অংশ ধসে পড়লে লাবণী বেগম নামের সাত মাসের এক অন্তঃসত্ত্বা নারীও নিহত হন। আহত হন তাঁর দুই ভাইবোন। বিস্ফোরণের বিকট শব্দ ও কম্পনে আতঙ্ক সৃষ্টি হলে আশপাশের বিভিন্ন বাড়ির লোকজন ঘটনাস্থলে এসে জড়ো হন। খবর পেয়ে বন্দর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে হতাহতদের উদ্ধারে কাজ শুরু করেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি আহতদের উদ্ধার করে দুজনকে ঢাকা মেডিকেলে ও অন্যদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

বন্দর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জিন্নাত আলী খান জানান, বাড়িটির নির্মাণকাজে ত্রুটি থাকার কারণে এই বিস্ফোরণ হয়ে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

দুর্ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার ঘটনাস্থল পরিদর্শন করে বাড়িটির সব বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: