শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মানিকগঞ্জের ঘিওরে বীর মুক্তিযোদ্ধা কমরেড আব্দুল হাকিম (৯৩) আর নেই

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: মানিকগঞ্জের ঘিওরে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা কমরেড আব্দুল হাকিম (৯৩) আর নেই ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার দিবাগত রাত ৪ টায় ঘিওর উপজেলা এলাকায় তাঁর নিজ বাসায় বার্ধক্যজনিত বিভিন্ন রোগে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, এক ছেলে, দুই কন্যা ও অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। আজ ১৫ মার্চ ২০২১ সোমবার বেলা ০২ঃ ০০ ঘটিকায় ঘিওর ডি এন পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে তার ১ম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

কর্মজীবনে কমরেড আ.হাকিম মাস্টার তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ছিলেন। ৫২র ভাষা আন্দোলন, ৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধ এবং ৯০’এর স্বৈরাচারী বিরোধী আন্দোলনে তিনি রাজপথে থেকে সক্রিয় আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৪৯ সালে আ. হাকিম মাস্টার তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশনের ছাত্র থাকাকালীন ভাষা আন্দোলনে যুক্ত হয়ে পড়েন। তিনি তৎকালিন মানিকগঞ্জ মহাকুমা কমিউনিষ্ট পাটির সভাপতি ছিলেন।

মরহুম আব্দুল হাকিম মনিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার ধামশ্বর ইউনিয়নের কলিয়া গ্রামের আব্বাস উদ্দিন ও আছিরুন বেগমের ৩ ছেলের মধ্যে মেঝো ছেলে ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন ঘিওর উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার, মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এ্যাড, আব্দুস সালাম ঘিওর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, ঘিওর থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল আলিম মিয়া মিন্টু প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: