সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

টানা বৃষ্টির সম্ভাবনা নেই, কমছে তাপমাত্রা

নিউজ ডেস্ক :: টানা দুই সপ্তাহ তীব্র গরম। এরপর বুধবার রাতে দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হয়। এর প্রভাবে বৃহস্পতিবার সকালে তাপমাত্রা কিছুটা কমে। আকাশে ছিল মেঘ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তেজ বাড়তে থাকে।

আবহাওয়া বিশেষজ্ঞরা জানান, শুক্রবারও ঝড়-বৃষ্টি হতে পারে। মে মাসের প্রথম সপ্তাহ থেকে বৃষ্টি বাড়তে পারে।

বৃহস্পতিবার রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিরাজগঞ্জ জেলার তাড়াশে। এ ছাড়া রংপুর ও মাদারীপুরে ১২, টাঙ্গাইলে ১১, বগুড়ায় ১০, কুড়িগ্রামের রাজারহাটে ৬, ঈশ্বরদী ও ঢাকায় ২ এবং ভোলায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টিতে গরমের তীব্রতা কিছুটা কমলেও এখনও দেশের অধিকাংশ অঞ্চলে তাপদাহ বিরাজ করছে। বৃহস্পতিবারও দেশের সাত অঞ্চল ও চার বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যায়। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ শুক্রবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, বৃহস্পতিবার এবারের গ্রীষ্মকালের মধ্যে প্রথমবারের মতো কালবৈশাখী দেশের বিভিন্ন স্থান দিয়ে বয়ে গেছে। ধীরে ধীরে তাপমাত্রা কমে আসছে। আগামী ১ মে থেকে ৪ মে পর্যন্ত বিক্ষিপ্তভাবে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে।

এ সময় তাপমাত্রা কিছুটা কমে ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। তবে দেশে টানা বৃষ্টির সম্ভাবনা এখন নেই। আপাতত সামুদ্রিক ঘূর্ণিঝড়েরও আশঙ্কা নেই বলে জানান এই আবহাওয়াবিদ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: