বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও শ্বাসরুদ্ধকর জয়, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ বাংলাদেশের নয়াপল্টনে সরব বিএনপি নেতাকর্মীরা, সতর্ক অবস্থানে পুলিশ নয়াপল্টনে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় ব্যাংক থেকে ধার প্রথম দিনই ৪ হাজার কোটি টাকা নিলো পাঁচ ইসলামী ব্যাংক সংঘাত নয়, আমরা সমঝোতায় বিশ্বাসী: প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে মানসিক নির্যাতনের শিকার ৫৮ কোটি মানুষ আবারও ট্রোলের শিকার জ্যাকুলিন বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) এর এক দশকে পদার্পণ বিএনপির মনোনয়ন বাণিজ্যের কথা ‘ফাঁস করলেন’ প্রধানমন্ত্রী

তথ্য কমিশনের সচিব তৌফিক আলমের মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রীর শোক

 বাঙলার জাগরণ ডেস্ক : নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন কিছুদিন আগেই অবসরোত্তর ছুটিতে যাওয়া (পিআরএল) তথ্য কমিশনের অতিরিক্ত সচিব তৌফিকুল আলম (৫৯)। এপ্রিলের শুরুর দিকেই করোনা পজিটিভি হয়েছিলেন কৃষিবিদ তৌফিকুল।

শুক্রবার (২২ মে) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন ও কৃষিবিদ ইনস্টিটিউটের মহাসচিব খাইরুল আলম প্রিন্স তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

খাইরুল আলম প্রিন্স জানান, কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর থেকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন তৌফিকুল আলম। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, এপ্রিলের প্রথমেই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন তৌফিকুল আলম। তাকে ঢামেক করোনা ইউনিট চালুর পরই এখানে ভর্তি করা হয়। শুরুতে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। কিছুদিন পর তিনি কিছুটা সুস্থ হলে তাকে ভিআইপি কেবিনে নেওয়া হয়। এরপর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

নাসির উদ্দিন বলেন, সবশেষ তাকে হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ (শুক্রবার) সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা গেছেন।

বিসিএস অষ্টম ব্যাচের (১৯৮৬) কর্মকর্তা ছিলেন তৌফিকুল আলম। সবশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন তিনি। গত ফেব্রুয়ারিতে তিনি এলপিআরে যান। রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

প্রতিমন্ত্রীর শোক :
তথ্য কমিশনের সাবেক সচিব তৌফিক আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

এক শোক বাণীতে প্রতিমন্ত্রী তথ্য কমিশনকে প্রাতিষ্ঠানিক অবয়ব প্রদান এবং অবাধ তথ্য প্রবাহের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা সৃষ্টির লক্ষ্যে তৌফিক আলমের নিরন্তর প্রয়াসের কথা স্মরণ করেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি