বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৪৪ অপরাহ্ন

বৃষ্টি থাকতে পারে আরও ৩ দিন

নিউজ ডেস্ক :: দেশের ওপর সক্রিয় রয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে ভারি বর্ষণ হচ্ছে। আগামী তিন দিন বৃষ্টির এই প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জাগো নিউজকে জানিয়েছেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।’

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একই সঙ্গে আগামী তিন দিন আবহাওয়া মোটামুটি এমন থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

গতকাল বুধবার (২৫ আগস্ট) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে কক্সবাজারে, ১৯৬ মিলিমিটার। এ সময়ে ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৬ মিলিমিটার।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কুতুবদিয়ায় ১১৯, হাতিয়ায় ১১৬, তাড়াশে ১১২, মাইজদীকোর্টে ৮২, চট্টগ্রামে ৬৬, সীতাকুণ্ডে ৩৫, ফেনী ৩৭, শ্রীমঙ্গলে ৬২, রাজারহাটে ৬৭, তেঁতুলিয়ায় ৭৬, টেকনাফে ৪৬, চুয়াডাঙ্গায় ৪১, কুমারখালীতে ২৭, দিনাজপুরে ২৬, ডিমলায় ২৯, বরিশালে ১৯, ময়মনসিংহে ২৩, নেত্রকোনায় ১৭, টাঙ্গাইলে ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল বুধবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি