শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার হারালেন জাকারবার্গ

নিউজ ডেস্ক :: প্রায় ৬ ঘণ্টা বন্ধ ছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। সোমবার রাত নয়টার পর হঠাৎই এই যোগাযোগমাধ্যমগুলোতে বার্তা আদান-প্রদান বন্ধ হয়ে যায়। এই কয়েক ঘণ্টার মধ্যে বিপুল পরিমাণ অর্থ হাতছাড়া হয়েছে ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গের। ৬ ঘণ্টায় তার সম্পত্তির পরিমাণ কমেছে ৬০০ কোটি ডলার।

এই বিপুল পরিমাণ অর্থ হারানোয় বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় কয়েক ধাপ নেমে যেতে হয়েছে তাঁকে। বর্তমানে জাকারবার্গের সম্পত্তি ১২ হাজার ১৬০ কোটি ডলার। ব্লুমবার্গ বিলিওনার ইন্ডেক্সের প্রকাশিত তালিকা অনুযায়ী, বিল গেটসের নীচে নেমে গিয়েছেন তিনি। রয়েছেন পঞ্চম স্থানে।

গত ১৩ সেপ্টেম্বর থেকে ওয়াল স্ট্রিট জার্নাল একগুচ্ছ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেসব প্রতিবেদনে উঠে আসে ফেসবুকের বিভিন্ন সমস্যাগুলো। সেই প্রতিবেদনগুলো আরও লেখা হয়, নিজের বিভিন্ন পরিষেবার ব্যাপারে জানা সত্ত্বেও সেগুলো নিরসন করতে উদ্যোগী নয় জাকারবার্গের সংস্থাটি।

এই আবহে সোমবার রাত ৯টা থেকে বিশ্ব জুড়ে বন্ধ বয় ফেসবুক, হোয়াসটঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। প্রায় ছয় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটির পরিষেবা। তারপরই জাকারবার্গের সম্পত্তিতে নামল ধস। সূত্র: আনন্দবাজার

এএইচ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: