শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

বান্দরবানে সল্প উন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ অনুষ্ঠান উদযাপিত

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে সল্প উন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ অনুষ্ঠান উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠান উদযাপন করা হয়।

গত ২৪ নভেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সুপারিশ অনুমোদন করেছে। এই প্রেক্ষিতে ২৩ নভেম্বর ২০২৬ সাল থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিগণিত হবে।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ অনুষ্ঠান ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে উদযাপন করা হয়েছে বান্দরবানে। এই অনুষ্ঠান উপলক্ষে সকালে জেলা প্রশাসক প্রাঙ্গণ হতে একটি আনন্দ র‍্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।পরে বেলুন উড়িয়ে করা হয় অনুষ্ঠানে শুভ উদ্ভোদন পরে এউদযাপন উপলক্ষ্যে সম্প্রীতির মঞ্চে “স্বল্প উন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরনঃ বঙ্গবন্ধু হতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক ইয়াসমিন পারভীন তিবিরীজি, অন্যান্যদের মধ্যে ছিলেন জেলা পুলিশ সুপার জেরিন আখতার,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ লুৎফর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্ত্যব্য কালে প্রশাসক বলেন, শিক্ষা,কৃষি, সড়ক,আধুনিক যোগাযোগসহ সামগ্রিক ভাবে দেশের প্রভূত উন্নয়ন করেছে সরকার। দেশের জনগণের জীবন মান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এ সরকার।যার ফলে বিশ্ব-দরবারে স্বল্প উন্নত হতে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে আমাদের এই বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপনের সোনার বাংলা বিনির্মাণে দেশের সকল জনগনকে একই সাথে সহযগীতা করার আহব্বানও জানান তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: