মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:২১ অপরাহ্ন

সিলেটে এডুটিউব কুইজ প্রতিযোগিতায় সেরা ব্যাকবেঞ্চার ও ফেলুদা দল

ইএটিএল (এথিক্স অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড) আয়োজিত এডুটিউব কুইজ প্রতিযোগিতার সিলেট বিভাগীয় পর্বে বিজয়ী হয়েছে সুনামগঞ্জের সরকারি জুবিলি উচ্চবিদ্যালয়ের ব্যাকবেঞ্চার দল এবং মৌলভীবাজারের ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয়ের ফেলুদা দল।

শুক্রবার বিকেলে সিলেট শিল্পকলা একাডেমিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইএটিএল কর্তৃপক্ষ জানিয়েছে, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এঅনলাইন ও বিভাগীয় পর্বে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে জেলা পর্যায়ে বিজয়ী আটটি দল অংশ নেয়। অনলাইন ও বিভাগীয় পর্বে সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী হয়েছে ব্যাকবেঞ্চার ও ফেলুদা দল।

ঢাকায় অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার সেরা ১৬ পর্বে অংশ নেবে বিজয়ী দল দুটি।

প্রতিযোগিতার বাকি ৬টি দল পেয়েছে ১০ হাজার টাকা করে পুরস্কার।

এডুটিউব মূলত একটি শিক্ষামূলক প্ল্যাটফর্ম। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এডুটিউব এলএমএস সুবিধা কাজে লাগিয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের সাধারণ ও বিষয়ভিত্তিক জ্ঞান বৃদ্ধি করাই এ প্রতিযোগিতার উদ্দেশ্য। প্রতিযোগিতার সহযোগী হিসেবে রয়েছে বিশ্বব্যাংক, হুয়াওয়ে এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

উল্লেখ্য, গত ১০ মে শিক্ষামন্ত্রী ড. দিপু মনি ঢাকার একটি হোটেলে এডুটিউব কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করেন। ইএটিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেং সিকদার, বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বল প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: