মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

ঈদুল আযহাতেও চলবে ট্রেন, টিকেট পাওয়া যাবে অনলাইনে

নিউজ ডেস্ক : ঈদুল আজহাতে সীমিত পরিসরে চালু থাকবে ট্রেন। তবে টিকিট বিক্রি হবে শুধুমাত্র অনলাইনে। এমন কথাই জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার (১৮ জুলাই) গণমাধ্যমে এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, করোনার সংক্রমণ রোধে ঈদ উপলক্ষে বাড়তি যাত্রী বহনের কোনো পরিকল্পনা নেই রেলের, চলবে স্বাস্থ্যবিধি মেনেই। এছাড়া ঢাকা বিমানবন্দর, গাজীপুর, জয়দেবপুর, টঙ্গীসহ কয়েকটি স্টেশনের প্ল্যাটফর্ম উঁচু করা হবে। আর টিকিট বিহীন কোনো যাত্রী যাতে স্টেশনে প্রবেশ করতে না পারে সে কাজের সবশেষ অবস্থাও পরিদর্শন করেন রেলমন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, ‘টিকেট ছাড়া যাত্রীরা যা‌তে স্টেশনে প্রবেশ কর‌তে না পা‌রে সেজন্য দেশের বড় স্টেশ‌নগু‌লো‌তে নিয়ন্ত্রণ বেড়া (এক্সেস কন্ট্রোল) দেয়ার প্রকল্পের কাজ চলছে’। এ সময় মন্ত্রী বিমান বন্দর রেল স্টেশনের প্ল্যাটফর্ম সংস্কার কাজ ও স্টেশনের সীমানা ঘেরার নির্মাণ কাজ পরিদর্শন করেন। স্টেশনটিতে প্লাটফর্মের ও ট্রেনের উচ্চতার সাথে সমন্বয় করার কাজ চলছে।

এরপর মন্ত্রী গাজীপুর জেলার জয়দেবপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। সেখানে উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী ব‌লেন, জয়দেবপুর থেকে ঈশ্বরদী ও জামালপুর পর্যন্ত ডাবল লাইন হবে। এছাড়া ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। ডাবল লাইনের কাজ শেষ হলে ঢাকার মধ্যে অধিক সংখ্যক ট্রেন চালা‌নো যাবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: