বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ইন্দুরকানী চালনা লাহুরী সড়কে কাজ সম্পুর্ন না করায় জনদুর্ভোগ

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি : ইন্দুরকানী উপজেলা চালনা লাহুরী সড়ক ও টগড়া খেয়াঘাট হইতে কালীবাড়ি সড়ক পর্যন্ত আংশিক কাজ ফেলে রাখায় এলাকাবাসী মারাত্মক দুর্ভোগের শিকার । এ বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন মাথা ব্যথা নেই ।

সরেজমিনে গেলে দেখা যায়, চালনা লাহুরী সড়ক নির্মান কাজ অর্ধেক করার পর বাকী কাজ ৪বছরেও শেষ করতে পারিনি সংশ্লিষ্ঠ ঠিকাদার। এ অবস্থায় রাস্তায় গর্তে ভরা চলাচলের চরম দুর্ভোগ পোয়াতে হয় । রাস্তা নির্মানের জন্য জলবায়ু ট্রাস্ট এর মাধ্যমে মেসার্স ইসলাম ব্রার্দাস নামে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠানটি কাজ পায় । তারা কাজ নিজেরা না করে পিরোজপুরের ২জন সাব-ঠিকাদার দ্বারা কাজ পরিচালনা করান । কিন্তু তারা কাজ সম্পূর্ন না করে ইটের খোয়া ফেলে চলে যান। নিয়মিত চলাচলকারী রিক্স্রা ইজিবাইক চালকরা জানান, রাস্তাটি ৪ কিঃমি কয়েক বছর ধরে ইটের খোয়া ফেলে রাখায় রাস্তা খানা খন্দ সৃষ্টি হয় । অনেক পথচারী মোটরসাইকেল আরোহীরা হতহত হচ্ছে।

যাত্রীরা জানান, ভাঙ্গাচুরা রাস্তায় চলাচল করতে গিয়ে অনেক অসুস্থ, বয়স্ক ও অন্তঃসত্ত্বা যাত্রীদের খুব কষ্ট হয় এবং নিয়মিত দুর্ঘটনা ঘটে । অপরদিকে, টগড়া কালীবাড়ী সড়কের ২ কিঃ মিঃ কার্পেটিং রাস্তা ২০০৪-২০০৫ অর্থবছরে হওয়ার পর থেকে এখন পর্যন্ত আর পুর্ননির্মান কাজ না করায় পিচ ও ইটের খোয়া উঠে এখন কাদা রাস্তা পরিনত হয়েছে । রাস্তাটি ১৫বছর ধরে সংস্কার এবং পুনঃনির্মান না হওয়ার কারনে রাস্তাটি এখন খালের পরিনত হয়েছে । যাহার ফলে পথচারীদের চরম ভোগান্তি স্বীকার।

পাড়েরহাট ইউপি চেয়ারম্যান গোলাম সরোয়ার বাবুল জানান, রাস্তা ২টি ব্যাপারে পিরোজপুর এলজিইডি শাখায় গিয়েছিলা তারা শুধু সান্তনা দিয়েই খালাস, তারা বোঝেনা যে জনপ্রতিনিধিদের উঠতে বসতে গালি শুনতে হয় এবং উপজেলা প্রকৌশলি অফিসে বার বার যোগাযোগ করা হলেও কোন গুরুত্ব দেয় না । যাহাতে রাস্তা ২টি দ্রুত কাজ হয় সে ব্যাপারে উর্দ্ধাতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি ।

উপজেলা উপসহকারী প্রকৌশলি রবিন্দ্রনাথ দাস জানান, চালনা লাহুরী সড়কের কাজ ফেলে রাখায় ঠিকাদার প্রতিষ্ঠানকে একাধিক বার নোটিশ প্রদান করা হয়েছে ও টগড়া কালিবাড়ী সড়কের ২কিঃ মিঃ রাস্তা ইউনিয়ন পরিষদের আওতায় কাজ হইয়েছিল এখন ইউনিয়ন পরিষদের আওতায় না থাকায় কাজ হয়নি । তবে নির্মান কাজের জন্য বরাদ্ধ পাঠানো হয়েছে । বরাদ্ধ আসলে কাজ করা হবে ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: