শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

সাভারে লাইসেন্সবিহীন অবৈধ ক্লিনিক সিলগালা

মো. মাইনুল ইসলাম, সাভার প্রতিনিধি : সাভার হেমায়েতপুর এলাকায় লাইসেন্স না নিয়ে প্রতারণা করে চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগে একটি ডায়াগনষ্টিক সেন্টারকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৮ মে সোমবার সকালে সাভার উপজেলা প্রশাসন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সাভার মডেল থানার যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়,সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর বাসষ্ট্যান্ড এলাকায় আহসান ডায়াগষ্টিক ল্যাব এর মালিক সরকারী লাইসেন্স না নিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে গার্মেন্টস শ্রমিকসহ বিভিন্ন বয়সী মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছিলো।
পরে চিকিৎসা সেবা নিতে আসা ভুক্তভোগী ও এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে আজ সকালে সাভার উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদা,সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহাকে সাথে নিয়ে ওই ডায়াগনষ্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন। এসময় লাইসেন্স না থাকায় ডায়াগনষ্টিক সেন্টারের মালিক আহসান উল্লাহকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় ও সেই সাথে ডায়াগনষ্টিক সেন্টারটি সিলগালা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন বলেন,প্রতারণার পাশাপাশি ডায়াগনষ্টিক সেন্টারের মালিক এক্সরেসহ সাত সেতে রুমে চিকিৎসা সেবা দিচ্ছিলেন। এক্সরে করা ও অন্যান্য পরীক্ষার অনুমতি না থাকলেও এতদিন তিনি রোগীদের পরীক্ষা নীরিক্ষা করে আসছিলেন বলেও বলেন তিনি। পরে হেমায়েতপুর এলাকায় বিভিন্ন ঔষধ বিক্রয়ের দোকানেও অভিযান পরিচালনা করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: