শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

কাল ভোট গাজীপুরে, প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

মানিক সরকার, গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ আগামীকাল বৃহস্পতিবার। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রস্তত আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বিভাগের মোট ১৩ হাজার সদস্য নিয়োজিত থাকছে।

বুধবার (২৪ মে) সকালে গাজীপুর শহীদ বকরত স্টেডিয়ামে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করে দায়িত্ব বণ্টন করা হয়।

গাজীপুরে ভোট কাল, প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

এছাড়া, ৫৭ ওয়ার্ডে ৫৭ জন মাজিস্ট্রেট ও ১৯ জন জুডিশিয়াল মাজিস্ট্রেট কাজ করবে। ২০ প্লাটুন বিজিবি এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ৩০টি টিম কাজ করবে।

কাশিমপুর থানায় ৪৭, কোনাবাড়ি থানায় ৪৩, বাসন ৪২, সদর থানায় ৯৬, গাছা ৫৭, পূবাইল থানায় ৩২, টঙ্গী পূর্ব ১১১ ও টঙ্গী পশ্চিম ৫২টি ভোটকেন্দ্র রয়েছে। এসব ভোটকেন্দ্রে ৩৫১টি গুরুত্বপূর্ণ এবং ১২৯টি সাধারণ কেন্দ্র হিসাবে ঘোষণা করা হচ্ছে।

নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোটকেন্দ্রে ৩ হাজার ৪৯৭টি ভোট কক্ষ থাকবে। গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ এবং নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮, আর তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন।

এ নির্বাচনে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৪৯৭ সহকারী প্রিজাইডিং অফিসার ৬ হাজার ৯৯৪ পোলিং অফিসারসহ ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণকারী কর্মকর্তা থাকবেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: