রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

টকশোতে কম দেখানোর অভিযোগে সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

লাইভ টকশোতে কম দেখানোর কারণ দেখিয়ে সাংবাদিককে ডেকে নিয়ে গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ এসেছে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে। ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রিপন গাজীর বিরুদ্ধে এই অভিযোগ করেছেন এক সাংবাদিক।

এ ঘটনায় প্রাণ নাশের শঙ্কায় রাজধানীর হাতিরঝিল থানায় মঙ্গলবার (১৭ অক্টোবর) একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী সাংবাদিক। ডায়েরি নম্বর- ৯৯৮।

সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন। তিনি বলেন, এক সাংবাদিক জিডি করেছেন। অভিযুক্ত ব্যক্তির সঙ্গে আমরা কথা বলেছি। তাকে ডাকা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জিডিতে ভুক্তভোগী সাংবাদিক জিহাদুল ইসলাম উল্লেখ করেছেন, গত ১৪ অক্টোবর দেশ রূপান্তরের একটি অনলাইন লাইভ অনুষ্ঠানে রিপন গাজী গেস্ট হিসেবে উপস্থিত ছিলেন। তবে ‘লাইভে সেই অনুষ্ঠানে তাকে কম দেখানো হয়েছে’ এমন অভিযোগ করেন তিনি। পরে আমার পূর্ব পরিচিত আকরাম হোসেন রাত ৯টা ৫৭ মিনিটে ফোন করলে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের চায়ের দোকানের পাশের গলিতে যাই। সেখানে এক পর্যায়ে রিপন গাজী আমার গলা চেপে ধরে শ্বাসরোধ করেন এবং শারীরিক নির্যাতন চালান। রিপন গাজী প্রাণনাশের হুমকি দিয়ে বলেন- ‘তোকে গুলি করে মেরে ফেলবো’।

জিডিতে আরও উল্লেখ করা হয়, ১৬ অক্টোবর রিপন গাজী আমার বাসায় লোকজন পাঠান এবং মোবাইল ফোনে ভয়ভীতি ও হুমকি দেন। উল্লেখিত বিষয়ে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে সাংবাদিক জিহাদুল জানান, টকশোতে কম দেখানোর ঘটনায় কেউ এমন কাজ করতে পারেন! আমাকে রিপন বলেছেন, তোকে যেখানে পাবো সেখানে গুলি করবো। সেদিনের পুরো ঘটনার অডিও আমার কাছে আছে। ফোনেও আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

অভিযোগের বিষয়ে রিপন গাজীর সঙ্গে যোগাযোগ করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: