সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

শিরোনাম
ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন

চুলে শাইনি’ভাব আনতে শ্যাম্পুর সঙ্গে যা মেশাবেন

ঝলমলে চুল পেতে কে না চায়! তবে প্রতিদিনের দূষণ ও চুলের প্রতি যত্নবান না হলে নানা সমস্যা দেখা দেয়। যার মধ্যে অন্যতম হলো চুল পড়া ও রুক্ষ্ম হয়ে যাওয়া।

এ সমস্যা মেটাতে অনেকেই নিয়মিত হেয়ার স্পা, কেরাটিনসহ নানা রকম ট্রিটমেন্ট নেন পার্লারে গিয়ে। তবে সবার পক্ষে তো আর নিয়মিত সেলুনে গিয়ে এসব ট্রিটমেন্ট নেওয়া সম্ভব হয় না।

কারণ এসব ট্রিটমেন্ট বেশ ব্যয়বহুল। তাই অন্যান্যরা চাইলে ঘরোয়া উপায়েই চুলে আনতে পারেন ঝলমলেভাব। এজন্য শ্যাম্পুর সঙ্গে মেশাতে হবে মাত্র একটি উপাদান।

তারপরই ফলাফল দেখে চমকে উঠবেন। আর সেই উপাদানটি হলো চিনি। শ্যাম্পুর সঙ্গে খানিকটা চিনি মিশিয়ে নিলেই চুল হবে শাইনি। এর সঙ্গে আরও কিছু উপাকার মিলবে যেমন-

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে শাইনিভাব আসে না। এজন্য ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল হবে মসৃণ ও ঝলমলে।

আবার কারও কারও ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র, মসৃণ ও কোমল।

আর যাদের প্রচুর পরিমাণে চুল ঝরার কারণে চুল পাতলা হয়ে গেছে তারা শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুলের গোড়া ঘন ও মজবুত হবে।

চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকা কাজে লাগাতে পারেন। শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে মালিশ করেন তাহলে মাথার ত্বকের মৃত কোষগুলি চলে যাবে। খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: