শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

ঢাকায় নিহত পুলিশ আমিরুলের জানাজা শেষে দাফন সম্পন্ন মানিকগঞ্জের দৌলতপুর নিজ এলাকায়

২৯ অক্টোবর ২০২৩  বিকেল সাড়ে ৪টার দিকে দৌলতপুরে তার লাশ আনা হয়। পরে সন্ধ্যায় দৌলতপুর সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে উপজেলা সদর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

নিহত আমিরুলের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী গ্রামে। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলীর বড় ছেলে। নদীভাঙনে বসতবাড়ি হারিয়ে কয়েক বছর আগে তারা টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ফয়েজপুর গ্রামে বাড়ি করেন।

দৌলতপুর সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় মানিকগঞ্জ ১ আসনের সংসদ সদস্য এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক রেহানা আক্তার, পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা, শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু, দৌলতপুর  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুসসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সংসদ সদস্য এ এম নাইমুর রহমান দুর্জয় নিহতের পরিবারকে নগদ এক লাখ টাকা আর্থিক সহযোগিতা করেন। এ সময় জেলা পুলিশসহ নানা সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
জানাজা শেষে বাজারের পাশে উপজেলা সদর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এ সময় নিহতের স্ত্রী,সন্তান, বাবা-মা, ভাই-বোনসহ আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রের দায়িত্ব পালনকালে একমাত্র উপার্জনকারী নিহত হওয়ায় তার পরিবারের দিকে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন নিহতের পরিবারসহ স্থানীয়রা। একইসাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

উল্লেখ্য, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ফয়েজপুর গ্রামের বাড়িতে থাকেন নিহত আমিরুলের বাবা, মা ও ছোট ভাই। ঢাকায় কর্মস্থল হওয়ায় স্ত্রী রুমা আক্তার ও মেয়ে তানহাকে নিয়ে শাজাহানপুরের একটি ভাড়া বাসায় থাকতেন তিনি।
১৯৯০ সালে ১০ মে চরকাটারী গ্রামে জন্ম নেয়া আমিরুল স্থানীয় চরকাটারী সবুজ সেনা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে ২০১১ সালের ১৫ আগস্ট পুলিশ বিভাগে কনস্টেবল পদে যোগ দেন।

চলতি বছরের ৩ আগস্ট থেকে তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন (সিটিআই–৩) ইউনিটে কর্মরত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: