শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

গাইবান্ধা -১ আসনে মনোনয়ন জমা দিলেন ৯ জন, কে হচ্ছেন নৌকার মাঝি

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী ৭ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের মধ্যে আগ্রহের কমতি নেই। ইতিমধ্যে দলীয় প্রার্থী হতে ৩০০ সংসদীয় আসনে গত ৪ দিনে মনোনয়ন ফরম ক্রয় করেছেন ৩৩৬২ জন প্রার্থী।

গাইবান্ধার ৫টি সংসদীয় আসনের মধ্যে ১টি হলো গাইবান্ধা -১ সুন্দরগঞ্জ আসন। উপজেলার ১টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়ন নিয়ে আসনটি গঠিত। সংসদীয় এ আসনটি থেকে দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে দলীয় নেতা কর্মীদের মধ্যে ব্যাপক জল্পনা কল্পনা বিরাজ করছে। নৌকার মাঝি হতে এ পর্যন্ত গাইবান্ধা-১ আসন থেকে ০৯ জন দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে জানা গেছে। এ সকল মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী এলাকার নিজেদের অনুসারী নেতাকর্মীদের ঢাকায় নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন।

দলীয় মনোনয়ন ফরমসংগ্রহকারীরা হলেন- ২০০১ সালে এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ভোট করা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মরহুম সৈয়দ আবুল হোসেন খাজার সহধর্মিনী ২০০৫ থেকে বর্তমান সময় পর্যন্ত গাইবান্ধা জেলা আওয়ামী লীগের পরপর তিনবার নির্বাচিত সফল সহসভাপতি সৈয়দা মাসুদা খাজা।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস‍্য ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি শহীদ মন্জুরুল ইসলাম লিটন এর বড় বোন মিসেস আফরুজা বারী। জেলা আওয়ামী লীগের সদস‍্য, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু। দুর্বৃত্তের গুলিতে নিহত সাবেক এমপি শহীদ মঞ্জুরুল ইসলাম লিটন এর সহধর্মিনী জেলা আওয়ামী লীগের সদস‍্য ও উপজেলা আওয়ামলীগের সহ-সভাপতি সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি।

বাংলাদেশ আওয়ামী লীগ সুন্দরগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল হান্নান সরকার। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম রনজু। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী মোস্তফা মাসুম। উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতারুজ্জামান শাকিল আকন্দ এবং গাইবান্ধা জেলা পরিষদের সদস‍্য ইমদাদুল হক নাদিম।

তবে দলীয় নেতাকর্মীদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর)। ওই দিন আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত সম্ভাবনা রয়েছে । ঢাকা জেলা আওয়ামীলীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করতে এই সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। বেলা ১১ টায় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ৩০০ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। প্রথম দিন রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনের মনোনয়ন চূড়ান্ত করা হবে বলে দলীয় সূত্রে জানা যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: