রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

এ কে আজাদসহ ১০ জনকে জেলা আ.লীগ থেকে অব্যাহতি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদসহ আওয়ামী লীগের ১০ নেতাকে থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদ (এ কে আজাদ), জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান মিঠু, আবুল বাতিন ও শহিদুল ইসলাম নিরু, যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, কোষাধ্যক্ষ যশোদা জীবন দেবনাথ, উপদেষ্টা পরিষদের সদস্য খলিফা কামাল উদ্দিন ও শাহ আলম মুকুল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে নির্বাচন করা এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগিতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনি সভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ণ আচরণের শামিল।

যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থী। সংগত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭ (১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে আপনাদের দলীয় স্ব-পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: