সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

সময়ের সংলাপ পাওয়া যাচ্ছে বইমেলায়

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে মাহবুবুর রহমান তুহিনের ‘সময়ের সংলাপ। অনার্য পাবলিকেশন্সের এ বইটির প্রচ্ছদ এঁকেছেন প্রীতম আদিত্য রায়। পাওয়া যাচ্ছে বইমেলার ৪৯৮-৫০১ স্টলে।

সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চলে হয়, কি কাজ করেছি আর কি কথা ভেবেছি। কাল ধাবমান। সময় বহমান। কালের খেয়া বয়ে চলে সারাবেলা। প্রতি মুহূর্তেই বেজে ওঠে সময়ের ঘড়ি। আর সময়ের সমষ্টিই জীবন। তাই সময় আর জীবন এক সত্তার অভিন্ন রূপায়ণ। আমাদের জীবনযাপনের এইসব দিনরাত্রির কথাগুলোই সময়ের সংলাপ।

প্রকাশক অনার্য পাবলিকেশন্সের স্বত্বাধিকারী শফিক রহমান বলেন, সময়ের চোখ খোলা, হাত বাঁধা নেই। তাই কালের যাত্রার ধ্বনি শুনতে শুনতেই সংলাপ সাজে মনের মুকুরে। তখন সংলাপগুলো হয়ে ওঠে মনের আয়না। এই আয়না কোনো বায়না রাখে না। তাই সংলাপগুলো নিঃসঙ্গ ফেরিওয়ালা; যে প্রার্থনা করে সাহসী পুরুষের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: