শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০১:০১ অপরাহ্ন

শিরোনাম
মিরনজিল্লা কলোনিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাম মোর্চার সমাবেশ ও মিছিল রাজশাহীতে কোটা বাতিলের দাবিতে রাবিতে মশাল মিছিল দিনাজপুরের ব্যানানা আম দেশের গণ্ডি পেরিয়ে এবার ইউরোপে নোয়াখালীতে গাঁজা-অ্যালকোহল সেবনের দায়ে দুই ব্যক্তির কারাদন্ড শিবালয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত চৌদ্দগ্রামে র‌্যাবের হাতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আটক লক্ষ্মীপুরে সরকারি কর্মচারী ক্লাবের ভিত্তিপ্রস্তর উদ্বোধন লক্ষ্মীপুরে শুভ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন জনগণের কল্যাণে সততার সাথে কাজ করতে হবে- ধর্মমন্ত্রী উজিরপুরে দরিদ্র কৃষককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ

সময়ের সংলাপ পাওয়া যাচ্ছে বইমেলায়

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে মাহবুবুর রহমান তুহিনের ‘সময়ের সংলাপ। অনার্য পাবলিকেশন্সের এ বইটির প্রচ্ছদ এঁকেছেন প্রীতম আদিত্য রায়। পাওয়া যাচ্ছে বইমেলার ৪৯৮-৫০১ স্টলে।

সময়ের কাছে এসে সাক্ষ্য দিয়ে চলে হয়, কি কাজ করেছি আর কি কথা ভেবেছি। কাল ধাবমান। সময় বহমান। কালের খেয়া বয়ে চলে সারাবেলা। প্রতি মুহূর্তেই বেজে ওঠে সময়ের ঘড়ি। আর সময়ের সমষ্টিই জীবন। তাই সময় আর জীবন এক সত্তার অভিন্ন রূপায়ণ। আমাদের জীবনযাপনের এইসব দিনরাত্রির কথাগুলোই সময়ের সংলাপ।

প্রকাশক অনার্য পাবলিকেশন্সের স্বত্বাধিকারী শফিক রহমান বলেন, সময়ের চোখ খোলা, হাত বাঁধা নেই। তাই কালের যাত্রার ধ্বনি শুনতে শুনতেই সংলাপ সাজে মনের মুকুরে। তখন সংলাপগুলো হয়ে ওঠে মনের আয়না। এই আয়না কোনো বায়না রাখে না। তাই সংলাপগুলো নিঃসঙ্গ ফেরিওয়ালা; যে প্রার্থনা করে সাহসী পুরুষের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: