সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

মুক্তিযুদ্ধের চেতনা-মূল্যবোধ বিসর্জন দিয়ে খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে

মোংলা থেকে মোঃ নূর আলম : মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বিসর্জন দিয়ে খুনিরা স্বপরিবারে বঙ্গবন্ধুকে নির্মম ভাবে হত্যা করে। খোকা থেকে শেখ মুজিব, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হতে তিনি ১৩টি বছর জেল খেটেছেন। ওই সময়কালে সংসার এবং রাজনীতি দুটিই সামলেছেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব। জেলগেটে যেয়ে বঙ্গবন্ধুর সাথে পরামর্শক্রমে সংগঠন পরিচালনা করতেন।

২০ আগস্ট বৃহস্পতিবার সকালে মোংলার দিগরাজ ডিগ্রি মহাবিদ্যালয় আয়োজিত কলেজ মিলনায়তনে ৪তলা আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একথা বলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় ৪তলা তালুকদার আব্দুল খালেক আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ তুষার গাইন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার ও থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ( ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ার উল কুদ্দুস, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ মোতালেব, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, আওয়ামীলীগ নেতা মোঃ শফিকুর রহমান প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক দীপক মন্ডল ও প্রভাষক দ্রুব শংকর। প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আরো বলেন বঙ্গবন্ধু পাকিস্তানের সুযোগ সুবিধা প্রত্যাখান করে কারা নির্যাতন ভোগ করেছেন বিধায় দেশ স্বাধীন হয়েছে। তিনি জন্ম থেকে মৃত্যু পর্যন্ত দেশের জন্য কাজ করেছেন। ছাত্রত্ব বাতিল করেছে, জেল খেটেছেন তারপরেও মাথা নত করেননি। অনুষ্ঠানের শুরুতেই ফিতা কেটে এবং ফলক উন্মোচন করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বাগেরহাট জোনের বাস্তবায়নেে ২কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে নব নির্মিত ৪তলা আইসিটি ভবন’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এছাড়া শোকের মাসের কর্মসুচির অংশ হিসেবে আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান এবং দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয় এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদ সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: