রবিবার, ১৩ Jun ২০২১, ১১:২৭ অপরাহ্ন

শিরোনাম

ঢাকা ৫ আসনের উপনির্বাচন : ১৪ দলের প্রার্থীর নাম দিয়ে আমুকে চিঠি দিলেন ইনু

নিউজ ডেস্ক : ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ১৪ দলের প্রার্থী দিতে জোটের সমন্বয়ক-মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদের সদস্য আমির হোসেন আমু এমপিকে চিঠি দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি।

গতকাল রোববার বিকেলে এ চিঠির মাধ্যমে ঢাকা-৫ উপনির্বাচনে জাসদের সহ-সভাপতি শহীদুল ইসলামকে ১৪ দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদানের প্রস্তাব করেন হাসানুল হক ইনু।

চিঠিতে জাসদ সভাপতি লেখেন, ‘ঢাকা-৫ আসনের উপনির্বাচনে জাসদের পক্ষ থেকে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি ও ঢাকা মহানগর পূর্ব কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এই নির্বাচনী এলাকার বিশিষ্ট জনপ্রিয় রাজনীতিক ও সমাজসেবক শহীদুল ইসলামকে ১৪দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদানের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তাব করছি।’

শহীদুল ইসলামকে প্রার্থী করার কারণ হিসেবে ইনু বলেন, ‘সমাজসেবক হিসাবে জনপ্রিয়তা রয়েছে তার। তাছাড়া তাকে আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মীরাও পছন্দ করেন। তিনিও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।’

তিনি জানান, জাসদের প্রার্থী শহীদুল ইসলাম গত দু’টি জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনের এমপি পদে এবং ঢাকা দক্ষিণ সিটি করর্পােরেশন নির্বাচনের মেয়র পদে জাসদ দলীয় প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছিলেন। কিন্তু ১৪ দল ও আওয়ামী লীগের পক্ষে থেকে আনুষ্ঠানিক অনুরোধ করায় তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন। পরে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত প্রার্থীর পক্ষে আন্তরিকভাবে দায়িত্ব নিয়ে নির্বাচনী প্রচারাভিযান ও নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করেন।

১৪ দলের সমন্বয়ক হিসেবে এই প্রস্তাব বিবেচনায় আনলে আওয়ামী লীগের সঙ্গে জাসদের রাজনৈতিক মিত্রতা ও ঐক্যের বন্ধন আরো সুদৃঢ় হবে বলে জানান হাসানুল হক ইনু।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি