বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:১৭ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

একদিনে তিন লক্ষাধিক করোনা শনাক্তের রেকর্ড

নিউজ ডেস্ক : বিশ্ব স্বাস্থ্য সংস্থা একদিনে রেকর্ড তিন লাখের বেশি করোনা শনাক্তের তথ্য জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে ৩ লাখ ৭ হাজার ৯৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ডিসেম্বরে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে এটি একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের সংখ্যা। এর আগে একদিনে শনাক্তের রেকর্ড হয়েছিল ৬ সেপ্টেম্বর। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, ওই দিন বিশ্বে ৩ লাখ ৬ হাজার ৮৫৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। খবর বিবিসির

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে মারা গেছে আরও ৫ হাজার ৫০০ জন মানুষ। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯ লাখ ১৭ হাজার ৪১৭ জন।

নতুন করে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হচ্ছে ভারত, যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলে। গত রোববার ভারতে একদিনে করোনা শনাক্ত হয়েছে ৯৪ হাজার ৩৭২ জনের, যুক্তরাষ্ট্রে ৪৫ হাজার ৫২৩ জনের এবং ব্রাজিলে ৪৩ হাজার ৭১৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারত এবং যুক্তরাষ্ট্রে এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায় এবং ব্রাজিলে মারা গেছে ৮৭৪ জন।

যুক্তরাষ্ট্রের পর ভারতে এখন করোনা সংক্রমণ সবচেয়ে বেশি। বাংলাদেশ সময় সোমবার সকাল পর্যন্ত দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪৭ লাখ ৫৪ হাজার ৩৫৬ জন এবং মৃতের সংখ্যা ৭৮ হাজার ৫৮৬ জন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি